Breaking News
Home / LIFESTYLE / সম্পূর্ণ ভিন্ন ধরনের ৫০টি সাংসারিক দারুণ অজানা টিপস যা আপনি জানেন না!

সম্পূর্ণ ভিন্ন ধরনের ৫০টি সাংসারিক দারুণ অজানা টিপস যা আপনি জানেন না!

আমরা প্রত্যেকে চাই যে নিজেদের বাড়িটি যেন সুন্দরভাবে গোছানো থাকে। কিন্তু কখনো কখনো আমরা নিজেদের বাড়িতে সুন্দরভাবে গুছিয়ে রাখতে পারি না । তার অনেকগুলো কারণ থাকতে পারে। যেমন ধরুন বাড়িতে পিঁপড়ার উপদ্রব হতে পারে , ইদুর পো-কামা-কড়ের উ-পদ্রব হতে পারে বা বাড়িতে যদি কোন কারনে বাচ্চা থাকে তাহলে ঘর অপরিষ্কার থাকতেই পারে এই সমস্ত গু-লি থেকে আপনি পা-লিয়ে যেতে পারবেন না বরং আপনাকে সম্মুখীন হয়েছে সমস্ত ও সমস্যাগু-লিকে সমাধান করতে হবে ।

এবং কিভাবে সমাধান করবেন তার বিশেষ কয়েকটি ছোট ছোট টিপস নিয়ে আজকের এই প্রতিবেদন। আজকের প্রতিবেদন আপনাদেরকে জানাবো যে আমাদের সংসারে এমন বেশ কিছু কাজ থেকে থাকে যেগুলো নিমিষের মধ্যে হয়ে যেতে পারে। শুধুমাত্র আমরা সেই সম্পর্কে কিছু জানি না বলে সেগুলো সম্পর্কে অবগত থাকতে পারি না। আজকে সেই সমস্ত বিষয়গু-লি তুলে ধরার চেষ্টা করব। আসুন দেখে নেই কি কি রয়েছে সেই তালিকায়। বন্ধ ঘর যদি হঠাৎ কোনো কারণে খোলা হয় তাহলে একটা ভ্যা-পসা গ-ন্ধ বের হয় । সেই গন্ধ থেকে মুক্তি পেতে চান?

চিন্তা করার কোনো কারণ নেই । বন্ধ ঘরের দরজা খুলে দুই থেকে তিনটি দেশলাই কাঠি জ্বা-লিয়ে দিন। মুহুর্তের মধ্যে গন্ধ গায়েব হয়ে যাবে। কোন কারণে চিনিতে বেশি পরিমাণে পিঁপড়ে লাগছে এবং এর হাত থেকে রেহাই পেতে চান? তাহলে তার মধ্যে তিন থেকে চারটি লবঙ্গদানা ফেলে রেখে দিন । কখনও আর ভিতর পিপড়ে লাগবে না । বিশ্বাস না হলে বাড়িতে একবার চেষ্টা করে দেখতে পারেন। চশমার কাঁচ কি খুব ঝাপসা হয়ে যাচ্ছে ? পরিষ্কার করছেন কিন্তু তেমন ভাবে পরিষ্কার হচ্ছে না? তাহলে এটি চেষ্টা করুন ।

এক ফোঁটা ভিনেগার একটি কাপড়ে নিয়ে চশমার কাচ পরিষ্কার করুন । দেখুন একদম স্বচ্ছ হয়ে যাবে মুহূর্তের মধ্যে। বাথরুমের টাইলস এর কালো দাগ পড়ে আছে বা নোং-রা হচ্ছে? বারবার পরিষ্কার করার পরও সেটা পরিষ্কার হচ্ছে না? তাহলে এই পদ্ধতিতে অবলম্বন করুন । ডিটারজেন্ট পাউডার এর সঙ্গে লেবুর রস এবং ফিনাইল দিয়ে ভালো করে ঘ-ষে দিন ।তাহলে দেখবেন একদম ঝকঝকে সাদা হয়ে গেছে । যখন কোন জামাকাপড় স্ত্রী করেন তখন আপনি নিশ্চয়ই তার উপর সামান্য পরিমান জল ছেটান ।

কিন্তু সে জলের মধ্যে যদি আপনি দু-এক ফোঁটা পারফিউম ফেলে দেন তাহলে কিন্তু জামা কাপড় ইস্ত্রি করার পর সেখান থেকে সুগন্ধ বের হবে । দেয়ালে পেরেক আটকাতে কি প্লাস্টার ছেড়ে পড়ছে? তাহলে পেরেক কে প্রথমে সামান্য পরিমান গরম করে নিন । তারপর প্লাস্টার এর মধ্যে গেঁথে দিন । দেখবেন এতে পেরেক বেঁকে যাবে না । তার পাশাপাশি প্লাস্টার ছাড়বে না। অনেকদিন ধরে বন্ধ থাকা ফ্রিজ হঠাৎ করে খুললে কেমন একটি দু-র্গন্ধ বের হচ্ছে? তাহলে অতি অবশ্যই অর্ধেকটা পাতি লেবু কেটে ফ্রিজের মধ্যে রেখে দিন ঘণ্টা দুয়েকের জন্য । দেখবেন আর গন্ধ আসছে না।

Check Also

রা’ন্না ছাড়াও মাইক্রোওভেন দিয়ে এই কাজ গুলো ক’রতে পারেন যা আগে কখনই করেন নি!

মাইক্রোওভেন এখন প্রায় প্রতিটি মধ্যবিত্ত পরিবারেই সামিল৷ খাবার গরম ক’রতে মাইক্রোওভেনের ব্যবহার আম’রা সবাই জানি৷ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *