Breaking News
Home / NEWS / এতদিন পর হঠাৎ চালু হয়ে গেল এই বড় নিয়ম, এবার এটি না করলে বন্ধ হয়ে যাবে আপনার স্টেট ব্যাংকের অ্যাকাউন্ট!

এতদিন পর হঠাৎ চালু হয়ে গেল এই বড় নিয়ম, এবার এটি না করলে বন্ধ হয়ে যাবে আপনার স্টেট ব্যাংকের অ্যাকাউন্ট!

সম্পূর্ণ রকম ভাবে পাল্টে ফেলা হলো এসবিআই গ্রাহক দের জন্য এই সমস্ত নিয়ম গু-লি । এবং রীতিমত বা-ধ্যতামূলক করা হলো আপনি যদি এই সমস্ত নিয়ম গু-লি না জানেন তাহলে ভবিষ্যতে বি-পদে প-ড়তে পা-রেন তাই জেনে নিন পরিবর্তন হওয়া এই কয়েকটি নিয়ম । আপনার কি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তে একাউন্ট আছে ? অর্থাৎ আপনি কি এসবিআই গ্রাহক তাহলে কিন্তু এই দুঃ-সং-বাদ আপনার জন্য ।এবং এই নিয়মগুলো যদি আপনি না জানেন তাহলে কিন্তু আগামী দিনের বড় স-মস্যার স-ম্মুখীন হতে পারেন ।

তাই এই নিয়ম গুলি যেন আপনার পক্ষে অত্যন্ত জরুরি । কারণ সম্প্রতি নতুন নির্দেশিকা জারি করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বাড়িয়ে তুলেছে তাদের গ্রাহকদের কপালে চি-ন্তার ভাঁ-জ। আমরা দেখেছি যে বছরে বিভিন্ন সময় বিভিন্ন ব্যাংক গ্রাহকদের সুবিধার্থে নতুন নতুন নিয়ম জা-রি করে । কখনও কখনও সে সমস্ত নিয়মগু-লি গ্রাহকদের পছন্দের বাইরে হলেও করণীয় কিছু থাকেনা । কিন্তু দেশের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক এই ধরনের নির্দেশিকা ঘোষণা করার পর রীতিমতো ক্ষো-ভে ফুঁ-সছে তার গ্রাহকরা ।

আপনার হাতে জানতে ইচ্ছে কি এমন নির্দেশিকা জা-রি করল এস বি আই? জানাবো আপনাদেরকে এই প্রতিবেদনে । সম্প্রতি এসবিয়াই গ্রাহকদের জন্য নতুন নির্দেশিকা জা-রি করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া সেখানে জানানো হয়েছে যে যদি কোনো গ্রাহক এক মাসে চার বারের বেশি এটিএম এর মাধ্যমে টাকা তোলেন তাহলে পঞ্চম বারের থেকে তাদেরকে অতিরিক্ত ১৫ টাকা ও জিএসটি দিতে হবে । অর্থাৎ পঞ্চম বারের টাকা তুলতে গেলে আপনাকে অতিরিক্ত টাকা দিতে হবে ।

দ্বিতীয় যে নির্দেশিকা জা-রি করেছে সেখানে জানানো হয়েছে যে প্রথমবারে ব্যাংক কর্তৃপক্ষ আপনাকে যে চেক বই দেবে ১০ পাতার সেটি সম্পূর্ণ বিনামূল্যে । কিন্তু এর পরবর্তী ক্ষেত্রে যদি আপনার চেকবইয়ের দরকার পড়ে তাহলে তার জন্য আপনাকে ৪০ টাকা করে দিতে হবে প্রতি ১০ পাতা চেক বইয়ের জন্য । এই ঘটনা সামনে আসতেই চা-ঞ্চল্য ছ-ড়িয়েছে গ্রাহক মহলে। তবে এরই মাঝে সুসংবাদ যেটি সেটি হলো এই সমস্ত নিয়মের বাইরে রয়েছে প্রবীণ নাগরিকরা । প্রবীণ নাগরিকদের ব্যাংকের একাউন্ট থেকে থাকলে তারা এই নিয়মের আওতার মধ্যে পড়বে না বলে জানিয়েছেন ব্যাংক কর্তৃপক্ষ ।

Check Also

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি- উত্তর প্রদেশের উপরে থাকা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *