Breaking News
Home / VIRAL / এ’কেই বলে বন্ধুত্ব, অক্সিজেন সিলিন্ডা’র নিয়ে ১৪০০ কিমি পাড়ি

এ’কেই বলে বন্ধুত্ব, অক্সিজেন সিলিন্ডা’র নিয়ে ১৪০০ কিমি পাড়ি

জীবন চলার পথে প্রত্যেকের জীবনে বন্ধু নামের বিশ্বাসী ও মজবুত একটি সম্পর্কের সৃষ্টি হয়ে যায়। যে সম্পর্ক কখনো লাভ অথবা ক্ষতির ভাবনায় গড়ে ওঠে না। সুখে-দুঃখে পাশে দাঁড়ানোর মধ্যে এই সম্পর্কের স্বার্থকতা। যুগে যুগে বন্ধুত্বের নানা নজির দেখেছে মানুষ। এই সম্পর্কের অটুট বন্ধন এখনো বিদ্যমান। যার প্রমাণ রাখলো ভারতীয় এক যুবক।

জানা গেছে, ভারতের বোকারোতে বসবাসকারী শিক্ষক দেবেন্দ্র এবং নয়ডার বাসিন্দা রঞ্জন ছোটবেলার বন্ধু। তারা একে অপরের জন্য সবকিছু করতে প্রস্তুত। করোনায় যখন পুরো ভারতে হাহাকার, তখন নয়ডায় বসবাসরত রঞ্জনও করোনাভাইরাসের কবলে। তার অক্সিজেনের স্তরটি ক্রমাগত হ্রাস পাচ্ছিল, তবে পরবর্তী অক্সিজেনেরও বন্দোবস্ত করা যাচ্ছিল না।

এমন অবস্থায় চিকিৎসকরা স্পষ্টই বলেছিলেন যে রোগীর জীবন বাঁচাতে অক্সিজেনের ব্যবস্থা করতেই হবে। রঞ্জনের এই সংকটের কথা শুনে বন্ধু দেবেন্দ্র ১৪০০ কিলোমিটার দূর থেকে গাড়ি নিয়ে জীবনের নিঃশ্বাস নিয়ে পৌঁছান নয়ডায়। তবে অক্সিজেন পেতে বেশ বেগ পোহাতে হয়েছে দেবেন্দ্রকে। সে একটি জাম্বো সিলিন্ডারের জন্য ১০ হাজার রুপি দিয়েছিলেন, যার দাম ছিল মাত্র চারশো রুপি।

পরে অক্সিজেন সিলিন্ডার পেয়েই দেবেন্দ্র গত রবিবার সকালে নিজের গাড়ি করে নয়ডার উদ্দেশ্যে রওনা হয়ে যান। প্রায় ২৪ ঘণ্টা টানা জার্নি করার পর তিনি সেখানে পৌঁছেছিলেন। যদিও তাকে একাধিক রাজ্য পুলিশের জিজ্ঞাসাবাদের মুখে পড়েন দেবেন্দ্র, কিন্তু বন্ধুর প্রাণ বাঁচানোর বিষয়টি তাকে থামাতে পারেনি। শেষ পর্যন্ত দেবেন্দ্র সময়মতো নয়ডায় পৌঁছান।

Check Also

২০০ ফুট উপরে আটকে গেল রোলার কোস্টার, অতঃপর…! (ভিডিও)

বিনোদন পার্কে এসেছিলেন মজা করতে। কিন্তু একদমই অপ্রত্যাশিত এক অভিজ্ঞতার সাক্ষী রইলেন পর্যটকরা। রোলার কোস্টারে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *