Breaking News
Home / LIFESTYLE / কনুইয়ের কালচে দাগ দূর হবে ৭ দিনে, কিনুন এখুনি

কনুইয়ের কালচে দাগ দূর হবে ৭ দিনে, কিনুন এখুনি

আমরা সবাই মুখ ও ত্বক সুন্দর রাখার বিষয়ে অনেক যত্নশীল। উজ্জ্বল মুখ পেতে অনেক খরচও করি। কিন্তু নিয়মিত পরিচর্যায় মুখের উজ্জ্বলতা বাড়লেও কনুইয়ের কালচে দাগ তোলার ব্যপারে আমরা বিন্দুমাত্র চিন্তিত নই অনেকেই। কনুইয়ের এই কালচে ভাব বড়ই বেমানান আর দৃষ্টিকটু। তাই চটজলদি এর সমাধান করতেই হবে আপনাকে। চিন্তা নেই, বেশি খরচ না করে ঘরে বানানো কয়েকটি প্যাক নিয়মিত ব্যবহার করলেই কনুইয়ের কালচে দাগ থেকে সহজেই পাওয়া যাবে মুক্তি। টিপস রইলো নিচে।

১. পাতিলেবু আর চিনির রস: ১ চামচ চিনি জলে নিয়ে গুলিয়ে নিতে হবে। এবার ১টি পাতিলেবুকে সমান দু’ভাগে কেটে ফেলতে হবে। এই অর্ধেক পাতিলেবুর মধ্যে চিনির রস দিয়ে কনুইয়ে ১০ মিনিট ভাল করে ঘষতে থাকুন। এবার কিছুক্ষন পর দুই কনুই ভালো করে সাধারণ জল দিয়ে ধুয়ে ফেলুন। চাইলে ঈষদুষ্ণ গরম জলও ব্যবহার করতে পারেন। এই ভাবে সপ্তাহে ২-৩ দিন এই সহজ পদ্ধতিটি ঠিকমতো রিপিট করলে দ্রুত ফল পাবেন। এই পদ্ধতিতে ঘাড়, পিঠ বা হাঁটুর কালচে ভাবও দূর করতে পারেন আপনি।

২. চিনি আর অলিভ ওয়েল: ১ চামচ চিনির সঙ্গে ১ চামচ অলিভ অয়েল ভাল করে মিশিয়ে নিয়ে কনুইয়ে ১০ মিনিট ভাল করে মালিশ করুন। তার পর ৫ মিনিট রেখে ধুয়ে ফেলতে হবে এমনি জলে। তবে শুধু কনুই নয়, চাইলেই এই প্যাক আপনি স্ক্রাবিং করার জন্য হাত-পায়ের যে কোনও অংশেই ব্যবহার করতে পারেন। তবে সে ক্ষেত্রে উপাদানগুলোর পরিমাণ বাড়িয়ে নিতে হবে। যে কোনো অলিভ অয়েল না কিনে নিজে চোখে দেখে কেনাটাই তো ভালো তাই না? তাই রোদের মধ্যে দোকানে না গিয়ে বরং বাড়ি বসেই খাঁটি অলিভ অয়েল অর্ডার করুন এই লিংক থেকে। দেখে নিন সেই লিংক।

৩. দই, বেসন ও পাতিলেবু: সবকটি উপকরণ একসঙ্গে মিশিয়ে নিয়ে কনুইয়ে অন্তত ১০ মিনিট মালিশ করুন। এরপর তা জল দিয়ে ধুয়ে ফেলুন। চকচকে কনুই পাবেন।

Check Also

রাসায়নিক প্রসাধনী ছাড়া খুশকি তাড়ানোর ১০টি কার্যকর উপায়

খুশকি দূর করার জন্য এখন আর দামি প্রসাধনী সামগ্রী কিনে পকেট ফাকা করার প্রয়োজন নেই। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *