Breaking News
Home / INSPIRATION / সামান্য বেতনে কাজ করতেন ভিডিও গেম কোম্পানিতে, আজ কয়েকশো কোটির মালিক

সামান্য বেতনে কাজ করতেন ভিডিও গেম কোম্পানিতে, আজ কয়েকশো কোটির মালিক

ওপরের পুরোনো ছবিটি দেখে নিশ্চয়ই চিনতে পারেননি? চিনবেনই বা কী করে, তখন তো তিনি এত জনপ্রিয় ছিলেন না, না ছিল তাঁর টাকা পয়সা, না ছিল নিজের কোম্পানি। তিনি তখন শুধুই এক যুবক। ‘রকেট সায়েন্স’ কোম্পানিতে কর্মরত এক সাধারণ জুনিয়র কর্মী।

এই যুবকই পরে হয়ে উঠলেন মিলিয়নর। মানে কয়েকশো কোটি টাকার মালিক। হ্যাঁ, ইতি হলেন বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি এলন মাস্ক। যিনি তাঁর নিজের কর্মজীবন শুরু করেছিলেন একটি ভিডিও গেম কোম্পানির হয়ে। আর ঠিক সেই সময়ের একটি ফটো টুইটারে শেয়ার করেছেন এক ব্যক্তি। সাদা-কালো সেই ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ছবি শেয়ার করে ওই ব্যক্তি লিখেছেন, ৯০ এর দশকের শুরুর দিকে এলন মাস্ক পালো আল্টোতে একটি ভিডিও গেম কোম্পানিতে কাজ করতেন। ওই ভিডিও গেম কোম্পানির নাম ছিল রকেট সায়েন্স।

জৈনিক ব্যক্তির শেয়ার করা ওই পোস্ট এখন টুইটারে রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে। এমনকি এলন মাস্কের নিজের নজরে এসেছে ওই টুইট। তিনি ওই টুইট নিয়ে লেখেন ‘আদ্যিকাল’।

উল্লেখ্য, বর্তমানে এলন মাস্ক পৃথিবীর অন্যতম ধনী ব্যক্তি। কোখনো আমাজন কর্তা জোসেফ আবার কখনও এলন মাস্ক এদের দুজনের তুল্যমূল্য লড়াই চলে বিশ্বের সর্বশ্রেষ্ঠ ধনী হওয়া নিয়ে।

৯০ এর দশকে ওই ভিডিও কোম্পানির চাকরি করতে করতে একসময় তিনি ওই কোম্পানি ছেড়ে দেন। পরে তৈরি করেন নিজের কোম্পানি স্পেস এক্স। এছাড়া তেসলা নামে আরও একটি কোম্পানি খোলেন এলন। এরপর আর কখনও পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে। সাফল্য এসে ধরা দিয়েছে বারবারে তাঁর হাতের মুঠোতেই

Check Also

মানবিকতার নজির! সংসারে অভাব থাকার পরও মোটা টাকার বান্ডিল পেয়ে ফিরিয়ে দিলো দরিদ্র সেলুন

দারিদ্রতা ও আর্থিক অনটন থাকলে অনেকেই সততার পথ থেকে বিচ্যুত হয়ে যায়। কিন্তু উত্তরপাড়ার পিন্টু ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *