Breaking News
Home / LIFESTYLE / মুখে একদম দু’র্গন্ধ দূর করতে টুথপেস্টে মেশান এই ঘরোয়া উপাদান, মুখ হবে একদম দু’র্গ’ন্ধহীন!

মুখে একদম দু’র্গন্ধ দূর করতে টুথপেস্টে মেশান এই ঘরোয়া উপাদান, মুখ হবে একদম দু’র্গ’ন্ধহীন!

আগের দিন রাত্রের খাওয়া খাবারগু-লি পরেরদিন সকালে মুখে দু-র্গন্ধ সৃ-ষ্টি করতে পারে আমাদের যদি না আমরা সঠিকভাবে ব্রা-শ করে থাকি। এবং কখনও কখনও দেখা যায় যে দুইবেলা ব্রাশ করার পরে মুখ থেকে দুর্গ-ন্ধ কোনরকম ভাবে যাচ্ছে না । যার ফলে পড়তে হয় আমাদের কে বি-ভ্রা-ন্তিতে ও ল-জ্জা-কর পরিস্থিতিতে । এই অবস্থা থেকে বেঁচে থাকার জন্য বা বাঁচার জন্য অনেকে অনেক রকম উপায় বা পন্থা অবলম্বন করেছেন । কিন্তু যে উপায়টি আজকে আপনাদের সামনে বলতে এসেছি সেটি অবলম্বন করলে আপনি চিরতরে মুক্তি পাবেন মুখের দু-র্গন্ধ থেকে।

মুখের দু-র্গন্ধ যেমন শরীর এবং স্বা-স্থ্যের প-ক্ষে ক্ষ-তি-কর তেমনি আপনার ভাবমূর্তি পক্ষে ক্ষ-তি-কর । যদি আপনি কখনো কোনো সম্মানীয় ব্যক্তি সাথে বা বন্ধু বান্ধবীদের সাথে কথা বলেন এবং আপনার মুখ দিয়ে দু-র্গন্ধ বের হয় তাহলে কিন্তু আপনি নিজেই ল-জ্জা পা-বেন । ও আপনার ভাবমূর্তিকে অনেকখানি নিচু হবে। ।তাই মুখ পরিষ্কার পরিচ্ছন্ন রাখা অত্যন্ত জরুরি। তার সাথে সাথে পরিষ্কার রাখা দরকার দাঁত কেউ।

আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে বলতে এসেছি কিভাবে চিরতরে মুক্তি পাবেন আপনি মুখের দুর্গন্ধ থেকে ।প্রতিদিন সকালবেলা আপনি ব্রাশ করেন কিন্তু যদি টুথপেস্ট এর সাথে এই উপাদানটি মিশিয়ে দেন তাহলে আপনি ফল পাবেন হাতেনাতে । কারণেই উপাদান কোন এসিড নয় যার ফলে মারি ও দাঁতের কোন ক্ষ-তি করে না । তার পাশাপাশি অ্যা-ন্টি-ব্যা-কটেরিয়াল উপাদান এটি যার ফলে ব্যা-ক-টেরিয়া গু-লিকে ধ্বং-স করে ফে-লে এবং এই উপাদানটি হলো বেকিং সোডা।

আপনি যদি আপনার টুথপেস্টে সাথে বেকিং সোডা স্বল্প পরিমাণে মিশিয়ে প্রতিদিন সকাল বেলা এবং রাতের বেলা শুতে যাওয়ার আগে ব্রাশ করে থাকেন তাহলে মাত্র এক সপ্তাহে আপনার মুখের দু-র্গন্ধ অনেকখানি দূর হয়ে যাবে । এবং এই দু-র্গন্ধ দূর যে ক্ষণিকের জন্য হবে তেমন কিন্তু নয় । চিরতরে মুক্তি পাবেন দু-র্গন্ধ থেকে । তাহলে বেশি ভাববেন না আজ ই অবলম্বন করুন এই উপায়টি এবং মুক্তি পান দু-র্গ-ন্ধযুক্ত মুখ থেকে ।

Check Also

বাড়িতেই দারুন সহজ পদ্ধতিতে ২টি নারকেলের সাহায্যে বানিয়ে ফেলুন শুদ্ধ নারকেল তেল, যেভাবে বানাবেন, রইলো পদ্ধতি!

এমন ধরনের কিছু জিনিসপত্র থাকে যেগুলো অনায়াসে বাড়িতে তৈরি করা যায় । কিন্তু সময়ের অভাবে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *