Breaking News
Home / LIFESTYLE / বা’থ’রুমের হলদেটে টাইলস একদম ঝকঝকে পরিষ্কার করার সহজ ও কার্যকরী কিছু ঘরোয়া কৌশল!

বা’থ’রুমের হলদেটে টাইলস একদম ঝকঝকে পরিষ্কার করার সহজ ও কার্যকরী কিছু ঘরোয়া কৌশল!

আমরা প্রত্যেকেই চাই যে আমাদের সুন্দর একটি বাড়ি হোক এবং বর্তমান যুগে বাড়ি কে সুন্দর করে সাজিয়ে তোলার জন্য বিভিন্ন আসবাবপত্র বা দ্রব্যের ব্যবহার করা হয়ে থাকে । এই যেমন ধরুন আগেকার যুগের শুধুমাত্র সিমেন্টের মেঝে তৈরি করে দেওয়া হতো । কিন্তু বর্তমান যুগে আমরা যত উন্নত হচ্ছে ততই দেখছি বিভিন্ন বাড়িতে মার্বেল বা পাথরের ব্যবহার। এই মার্বেল পাথরের ব্যবহার করে মেঝে তৈরী করা হচ্ছে যাতে বাড়ির সৌন্দর্য থাকে বাড়ানো যায় কিছুটা।

এর পাশাপাশি বাথরুমে আমরা ব্যবহার করি ফ্লোর টাইলস । কিন্তু দীর্ঘদিন ধরে সেখানে জল জমার পর একটি কালচে আচরণ বা কালো দাগ পড়ে যায় যা সৌন্দর্য থাকে মুহূর্তের মধ্যে কমিয়ে ফেলে । কিন্তু এর থেকে মুক্তির উপায় কি । এবং মুক্তির উপায় নিয়ে আজকের প্রতিবেদন । কারণ এই প্রতিবেদনে আপনাদেরকে বেশ কয়েকটি নিয়ম বলব বা উপায় বলব যার দ্বারা আপনারা সহজেই আপনাদের বাথরুমের মেঝের টাইলস পরিষ্কার করে নিতে পারবেন নি-মি-ষের মধ্যে।

ভিনিগার :- প্রথমে এক বালতি জলে এক কাপ পরিমান ভিনিগার দিয়ে দেন এবং সেটি দাগ পড়ে যাওয়ার টাইলসের উপর যদি প্রয়োগ করার পর ৫ থেকে ৭ মিনিট ধরে ভালো করে ঘ-ষে নে-ন তাহলে দেখবেন সেই দাগ নিমিষের মধ্যে উদয় হয়ে গেছে।

পেন্সিল ইরেজার :- আমরা সাধারণত পেন্সিল কোন ভুল-ত্রুটি মুছে ফেলার জন্য ইরেজার কে ব্যবহার করে থাকি কিন্তু টাইলস যদি কোনো কারণে দাগ পড়ে যায় তাহলে সেই ইরেজার দিয়ে সেই দাগ মোছার সম্ভব । বিশ্বাস না হলে একবার চেষ্টা করে দেখতে পারেন ।

অ্যামোনিয় :এক বালতি গরম পানির মধ্যে সিকি কাপ অ্যামোনিয়া মেশান। এবার এতে কাপড় ভিজিয়ে টাইলস মুছে ফেলুন। টাইলসে হলদে দাগ, ময়লা দূর করতে অ্যামেনিয়া বেশ কার্যকর। এমনকি টাইলস দ্রুত চকচকে করতে এটি ব্যবহার করা যেতে পারে।

ব্লিচ :- ৭৫ গ্রাম জলের সাথে যদি আপনি ২৫ গ্রাম ব্লিচিং পাউডার মিশিয়ে একটি স্ক্রাবার তৈরি করেন এবং সেই স্ক্রাবারের করে যদি বাথরুমের টাইলস পরিষ্কার করবেন তাহলে দেখবেন একদম নতুনের মত ঝকঝকে হয়ে গেছে মেঝের টাইলস । এই সমস্ত উপকরণ গু-লি আপনি বাড়িতে চেষ্টা করে দেখতে পারেন । বি-ফলে যাবেনা

Check Also

রা’ন্না ছাড়াও মাইক্রোওভেন দিয়ে এই কাজ গুলো ক’রতে পারেন যা আগে কখনই করেন নি!

মাইক্রোওভেন এখন প্রায় প্রতিটি মধ্যবিত্ত পরিবারেই সামিল৷ খাবার গরম ক’রতে মাইক্রোওভেনের ব্যবহার আম’রা সবাই জানি৷ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *