Breaking News
Home / LIFESTYLE / বাড়িতেই এই মেশিন দিয়ে সরষে থেকে সরষের তেল বের করে আয় করতে পারবেন প্রচুর টাকা, রইলো ভিডিও সহ!

বাড়িতেই এই মেশিন দিয়ে সরষে থেকে সরষের তেল বের করে আয় করতে পারবেন প্রচুর টাকা, রইলো ভিডিও সহ!

গতবছরের ম-হা-মা-রীর ক-বলে পড়েছিল গোটা বিশ্ববাসী । তাই চারিদিকে শুরু হয়েছিল কাজের হা-হা-কার । বেকারত্ব তে ভরে উঠেছিল আমাদের চারিপাশে । একের পর এক নামিদামী কর্মসংস্থান থেকে কর্মী ছাঁটাইয়ের ঘটনা সামনে উঠে এসেছে ।। উঠে এসেছে পরিযায়ী শ্রমিক দের ঘরে ফে-রার আ-র্ত-নাদ । এই অবস্থায় দাঁড়িয়ে নতুন করে চাকরি পাওয়া মোটেও সহজ ব্যাপার নয় । কিন্তু না খে-তে পে-য়ে মা-রা থে-কে শেষ বারের জন্য চেষ্টা করে যা ভালো । তাই অনেকেই বেছে নিয়েছেন ব্যবসার পথ কিন্তু কি ব্যবসা করবেন? ।

এই পরিস্থিতিতে দাঁড়িয়ে অনেকেই ব্যবসার ভাবনা চিন্তা করছেন । কিন্তু ব্যবসা মানে মোটা অঙ্কের একটি পুঁজি। এই ধারণা সম্পূর্ণ রকমভাবে ভুল । কারণ বাজারে এমন অনেক ব্যবসা রয়েছে যেগুলো জন্য লাগেনা মোটা অংকের পুঁজি । এবং সেখান থেকে লাভের আশায় বেশি । আপনি এত ভাবছেন কি ধরনের ব্যবসা? তাহলে আপনাকে জানিয়ে রাখবে এই ব্যবসাটি খুব সহজ পদ্ধতিতে বাড়িতে বসে আপনি করতে পারেন । শুধুমাত্র একটি মেশিনের দ্বারা ।

আমরা রান্না ক্ষেত্রে সরষের তেল ব্যবহার করে থাকি বা বিভিন্ন কাজে বাদাম তেল নারকেল তেল ইত্যাদি তেলের ব্যবহার করে থাকি । সেই তেল আমরা বাজার থেকে কিনতে যায় । যার মূল্য অনেকখানি বর্তমান বাজারে । কিন্তু যদি আপনি বাড়িতে বসেই তেল তৈরি করে নিতে পারেন তাহলে আর কোন স-মস্যা থাকবে না । এর পাশাপাশি সেই তেল আপনি বাজারে পাইকারি দরে বিক্রি করে যথেষ্ট পরিমাণ লাভ করতে পারবেন । অবশ্যই এর জন্য লাগবে একটি মেশিন ।

বর্তমান যুগে আধুনিকতার ছোঁয়া লেগেছে সব জায়গাতে । সেইসূত্রে এসেছে বাজারে নতুন নতুন ধরনের উন্নত য-ন্ত্র-পাতি । ঠিক তেমনি বাজারে সম্প্রতি এসেছে খুব ছোট আকারের একটি তেল তৈরি করার মেশিন । এই মেশিনের মাধ্যমে আপনি বাদাম তেল নারকেল তেল এবং সরষের তেল তৈরি করতে পারবেন । প্রথমে একটি বড় কন্টেনার আছে সেখানে সর্ষে , বাদাম বা নারকেল আপনি দিতে পারেন । তারপর সেটি ঢাকা দিয়ে মেশিন চালু করে দিলে ধীরে ধীরে সেখান থেকে তেল নিঃসৃত হবে । এবং অন্য একটি পাত্রে জমা হবে ।

তার পাশাপাশি ব-র্জ্য প-দার্থ গু-লি উৎপন্ন হবে সেগুলো অন্য একটি পাত্রে জমা হবে । আপনি হয়তো ভাবছেন এই মেশিনটির দাম বেশি । কিন্তু তেমন নয় । এর আগে দাম ছিল এর ৫০০০০ টাকা কিন্তু বর্তমানের মূল্য ৩০ হাজার টাকা । চাইলে আপনি অনলাইন বা অফলাইনে কিনতে পারেন ।

Check Also

রাসায়নিক প্রসাধনী ছাড়া খুশকি তাড়ানোর ১০টি কার্যকর উপায়

খুশকি দূর করার জন্য এখন আর দামি প্রসাধনী সামগ্রী কিনে পকেট ফাকা করার প্রয়োজন নেই। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *