Breaking News
Home / LIFESTYLE / কতটা গ্যাস বেঁ’চে আছে সিলিন্ডারে? যে কোনো সময় জানতে পারবেন এই সহজ পদ্ধতিতে!

কতটা গ্যাস বেঁ’চে আছে সিলিন্ডারে? যে কোনো সময় জানতে পারবেন এই সহজ পদ্ধতিতে!

বর্তমান যুগে আমরা যত উন্নত হচ্ছি তত উন্নত হচ্ছে আমাদের চাওয়া-পাওয়া গু-লি । এবং এই চাহিদা থেকেই বাজারে এসেছে অত্যাধুনিক জিনিসপত্র । আগে মাটির উনুনের গ্রামগঞ্জে রান্না হতো । সেই উনুন এখন বিলুপ্ত কারণ প্রায় প্রতিটি বাড়িতে চলে এসেছে গ্যাসের সুবিধা। শুধুমাত্র একটি ফোন কলের মাধ্যমে বুক হয়ে যায় আজকালকার দিনে একটি গ্যাস সিলিন্ডার ।

এবং যার দ্বারা আপনি অনায়াসে খুব তাড়াতাড়ি তৈরি করে নিতে পারবেন আপনার প্রয়োজনীয় খাবার বা অন্যান্য জিনিস। বর্তমান যুগের গ্যাস সিলিন্ডারের প্রচলন শুরু হলেও তার সাথে সাথে শুরু হয়েছে অরাজকতা । কারণ অনেক অসাধু ব্যবসায়ীরা কম পরিমাণে গ্যাস সিলিন্ডার প্রদান করে থাকেন আমাদের । তার পাশাপাশি গ্যাসের যে পরিমাণে দাম এখন তাতে একমাসের গ্যাস কিনতে রীতিমতো ভাবার বিষয় হয়ে উঠেছে অনেকের কাছে ।

আজকের প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে জানাবো যে কিভাবে আপনি বুঝবেন যে আপনার গ্যাস সিলিন্ডারের ঠিক কতটা পরিমাণ গ্যাস রয়েছে এবং যখন আপনি এটি বুঝে যাবেন তখন আপনি আপনার আন্দাজমতো বা পরিমানগত রান্নাবান্না তৈরি করতে পারবেন । বেশি গ্যাস নষ্ট করে বা অপচয় করে কোন লাভ নেই তার পাশাপাশি যদি আমরা যতটুকু পারি গ্যাস বাঁচাতে তাতে আমাদেরই লাভ ।

প্রথমে একটি ভিজে কাপড় নিতে হবে আপনাকে । সেই ভিজে কাপড় দিয়ে ভালো করে পরিষ্কার করতে হবে সিলিন্ডার এর উপরের অংশ । পরিষ্কার হয়ে যাওয়ার পর দেখা যাবে যে সিলিন্ডার একটি অংশ দ্রুত শুকিয়ে যাচ্ছে এবং অন্য অংশ খুব ধীরগতিতে হচ্ছে । যে অংশটি দ্রুত শুকিয়ে যাচ্ছে সেই অংশ খালি আছে । এবং যে অংশটি ধীরগতিতে হচ্ছে সেই অংশটিতে গ্যাস রয়েছে অর্থাৎ এর থেকেই আপনার আন্দাজ করতে পারবেন যে আপনার সিলিন্ডার কতটা পরিমাণে গ্যাস রয়েছে । যার ফলে অসময় আপনাকে বি-ভ্রা-ন্তিতে পরতে হবে না ।

Check Also

রা’ন্না ছাড়াও মাইক্রোওভেন দিয়ে এই কাজ গুলো ক’রতে পারেন যা আগে কখনই করেন নি!

মাইক্রোওভেন এখন প্রায় প্রতিটি মধ্যবিত্ত পরিবারেই সামিল৷ খাবার গরম ক’রতে মাইক্রোওভেনের ব্যবহার আম’রা সবাই জানি৷ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *