Breaking News
Home / LIFESTYLE / একদম গ্যাস কম পু’ড়ি-য়ে রান্না করার সহজ উপায়! সি’লিন্ডার ব্যবহার করুন অনেক দিন পর্যন্ত!

একদম গ্যাস কম পু’ড়ি-য়ে রান্না করার সহজ উপায়! সি’লিন্ডার ব্যবহার করুন অনেক দিন পর্যন্ত!

ক-রো-নার এই দীর্ঘ আবহের জন্য জনজীবনে পড়েছে ব্যা-পক প্র-ভাব । সেই মত বেড়ে চলেছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম। সবজির বাজার এখন হাতের বাইরে কারণ এতটাই পরিমাণে দাম বেড়ে গেছে । এর পাশাপাশি দাম বেড়েছে রান্নার গ্যাস এর ও । যত দিন যাচ্ছে ততই বেড়ে চলেছে এর দাম । এর পাশাপাশি আমরা ইতিমধ্যেই দেখেছি যে কেন্দ্রীয় সরকার কর্তৃক লা-গু করা হয়েছে গৃহস্থলী গ্যাসের নতুন দাম এবং সেই দাম শুনে রীতিমতো চি-ন্তার ভাঁ-জ সৃষ্টি হয়েছে মধ্যবিত্ত পরিবারের কপালে ।

একটা গ্যাস সিলিন্ডার কে দীর্ঘদিন চালানোর জন্য অনেকে অনেক রকম চেষ্টা করেন । কিন্তু তমন কোনো সুবিধা হয় না । কিন্তু তাই তো? তাহলে এই প্রতিবেদন আপনার জন্য । কারণ এই প্রতিবেদনে বলতে চলছি যে আপনি কি ভাবে কম গ্যাস পুড়িয়ে রান্না করবেন । তার পাশাপাশি দীর্ঘ সময় ধরে ব্যবহার করতে পারবেন গ্যাস সিলিন্ডার । আসুন দেখে নেওয়া যাক ।

ফ্রিজ থেকে খাবার বের করে রাখা :- কোন কিছু রান্না করার আগে ফ্রিজে থাকা খাবারগু-লি অন্তত এক ঘণ্টা আগে বাইরে বের করে রাখুন। কারণ ঠান্ডা জিনিস গরম করতে গেলে লেগে যায় অনেক সময়। সে ক্ষেত্রে অনেকটা পরিমাণ গ্যাসের অপচয় ঘটে । কিন্তু আপনি যদি আগে থেকে সে-গু-লিকে স্বাভাবিক তাপমাত্রা নিয়ে আসেন। তাহলে সেগু-লি গ-রম করতে কম সময় লাগে । অনেকেই আছেন যারা বারবার চা কফি খান সেক্ষেত্রে একটি ফ্লাস্কের মধ্যে একেবারে যা করে তা রেখে দিন এতে কোন গ্যাস খরচ হবে।

রান্না করার জন্য যেটুকু জলের প্রয়োজন সেটুকুই দিয়েন কারণ অত্যধিক জল দিলে তা শুকোতে বেশ সময় লাগে আর এটি বেশি গ্যাস খরচ হয়। রান্না করার আগে অবশ্যই সবজি কেটে নেবেন এবং যা যা প্রয়োজন অর্থাৎ মসলা বাটা তেল নুন ঝাল এক জায়গায় রাখা এসব করবে না কারণ অনেক সময় করায় বাহারি উনুনে বসি রেখে এসব খুঁজতে থাকেন এতে কিন্তু অনেকটা গ্যাস নষ্ট হয়। প্রতিদিন রান্না করার আগে গ্যাসের পাইপ চেক করবেন কারণ গ্যাস পাইপ যদি থাকে সে ক্ষেত্রে অনেক গ্যাস বেরিয়ে যায় এম-নকি দু-র্ঘ-টনা ঘ-টতে পা-রে।

Check Also

রাসায়নিক প্রসাধনী ছাড়া খুশকি তাড়ানোর ১০টি কার্যকর উপায়

খুশকি দূর করার জন্য এখন আর দামি প্রসাধনী সামগ্রী কিনে পকেট ফাকা করার প্রয়োজন নেই। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *