Breaking News
Home / INSPIRATION / তৃষ্ণার্ত কাঠবিড়ালিকে নিজের হাতে জল খাইয়ে দিলেন যুবক, প্রশংসার ঝড় নেটদুনিয়ায়

তৃষ্ণার্ত কাঠবিড়ালিকে নিজের হাতে জল খাইয়ে দিলেন যুবক, প্রশংসার ঝড় নেটদুনিয়ায়

প্রাণীরা অবলা। তবে তারা মনের ভাষা বোঝাতে পারে মানুষ যদি একটু বোঝার চেষ্টা করে। তাহলে এই অবলা প্রাণীদের প্রয়োজন মানুষের পক্ষে বোঝা সম্ভব। সোশ্যাল মিডিয়ার সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে এক তৃষ্ণার্ত কাঠবিড়ালিকে করে জল খাইয়ে দিচ্ছেন এক যুবক।

বর্তমানে সোশ্যাল মিডিয়া মারফত কত কিছুইনা ভাইরাল হয় এই সমস্ত জীব জন্তুদের ভিডিও আগে শুধুমাত্র টেলিভিশনের পর্দায় দেখা যেত ন্যাশনাল জিওগ্রাফি, ডিসকভারি, অ্যানিম্যাল প্ল্যানেট এ ঘন্টার পর ঘন্টা ধরে পশুপাখিদের ক্রিয়া-কলাপ দেখতে ভালোই লাগত। কিন্তু বর্তমানে এই সমস্ত ভিডিও খুব সহজেই মানুষের কাছে পৌঁছে যায় সোশ্যাল মিডিয়ার মাধ্যমে।

এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় দেওয়ার সাথে সাথে রীতিমতন ভাইরাল হয়েছে। যুবকটির এমন মানবিকতা দেখে প্রত্যেকেই প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। আর কাঠবিড়ালির আবদার করার ধরণ প্রত্যেকের মন কেড়ে নিয়েছে। আমাদের ভারতীয় কাঠবিড়ালিদের গায়ে তিনটে দাগ থাকে তাই সহজেই বোঝা যাচ্ছে এটি বিদেশের মাটিতে হওয়া কোনো ঘটনা। তবে একটি কাঠবিড়ালি এ বিষয়ে কোনো সন্দেহ নেই।

সোশ্যাল মিডিয়ার মারফত কত কিছুইনা ভাইরাল হয়। এমন পশুপাখিদের কার্যকলাপের পাশাপাশি মানুষের নানান রকম কার্যকলাপ তাছাড়া মানুষের প্রতিভাও কয়েক মুহূর্তের মধ্যেই সকলের কাছে পৌঁছে যায়। কোন ভালো কবিতা, ভালো গান, ভালো আবৃত্তি, ভালো নাচ দেখার জন্য বা শোনার জন্য আগেকার দিনে একটি রেডিও অথবা টেলিভিশনের সময়ের উপর নির্ভর করতে হতো। কিন্তু এখন বাড়িতে যেকোনো সময় কিংবা রাস্তায় যেতে যেতে গাড়িতে অনায়াসেই একটি এন্ড্রয়েড ফোনের সাহায্যে বিনোদনের নানান রকম রাস্তা খুলে গেছে।

https://www.facebook.com/watch/?v=3536895023105768&t=0

Check Also

মানবিকতার নজির! সংসারে অভাব থাকার পরও মোটা টাকার বান্ডিল পেয়ে ফিরিয়ে দিলো দরিদ্র সেলুন

দারিদ্রতা ও আর্থিক অনটন থাকলে অনেকেই সততার পথ থেকে বিচ্যুত হয়ে যায়। কিন্তু উত্তরপাড়ার পিন্টু ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *