Breaking News
Home / VIRAL / মানুষমুখো ছাগল! ঘটনায় শোরগোল এলাকায়!

মানুষমুখো ছাগল! ঘটনায় শোরগোল এলাকায়!

মানুষমুখো ছাগল! কথাটাই কেমন হকচকিয়ে যাওয়ার মত। আর যদি তা বাস্তবায়নে দেখা যায় তাহলে কতটাই না শোরগোল পড়তে পারে। ঠিক তেমনই ঘটনা ঘটেছে সাধারণ মানুষ থেকে সোশ্যাল নেটিজেনদের মধ্যে। ঘটনাটি ঘটেছে গুজরাতে। যেখানে একটি ছাগলের প্রসব হলে দেখা যায় তার বাচ্চার মুখ অনেকটা মানুষের মত। তবে সেই ছাগলের বাচ্চাটি জীবিত উদ্ধার হয়নি।

গুজরাটের সেলটিপাড়া এলাকার এক চাষী অজয় বাসবের বাড়িতে এমন অদ্ভুত ছাগলের জন্ম হয়। আর সেই খবর ছড়িয়ে পড়তেই বিভিন্ন এলাকা থেকে মানুষ ভিড় জমান ছাগলটিকে দেখার জন্য। দর্শনার্থীদের একাংশ ছাগলটিকে চক্ষুগোচর করার পর বিষয়টি মেনে নিতে পারছেন না। কিভাবে এমন অদ্ভুত ঘটনা ঘটলো সেই প্রশ্ন তাদের ঘিরে ধরে। অনেকে আবার ঈশ্বরের কৃপা বলে পূজা অর্চনা শুরু করেন।

ঘটনার পর সেই দৃশ্য আবার সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর সোশ্যাল নাগরিকরা এমন ছবি দেখেও বিস্মিত হন। জন্মানো ওই অদ্ভুত ছাগলটির শরীর অন্যান্য ছাগলের মতই। কিন্তু মুখের মধ্যে রয়েছে মানুষের ভাব। তবে এমন ঘটনা ঘটার কারণ কি?

এ বিষয়ে আমরা ভেটেনারি চিকিৎসা ডাঃ সুমন বেপারীর সাথে যোগাযোগ করলে তিনি জানান, “এই ঘটনা সম্পূর্ণ প্রাকৃতিক। হয়তো ছাগলটি যখন গর্ভবতী ছিল তখন ধাক্কাতে ভেতরের ফিটাসটি নষ্ট হয়েছে অথবা বিজ্ঞানের ভাষায় যেটিকে বলে জায়গনস্টিক ফিটাস। অর্থাৎ ফিটাসটি বড় হয়ে যাবে, স্বাভাবিকের মত আকার আকৃতি কিছু থাকবে না।” অর্থাৎ মিউটেন্টের কারণে এমনটা ঘটতে পারে। কোনও ভাবে ছাগলে রূপটি বিকৃত হয়েছে।

Check Also

কাজের টাকা না দেয়ায় মালিকের পৌনে ৬ কোটির বাড়ি গুঁড়িয়ে দিলেন মিস্ত্রি

বাড়ি তৈরির কাজ করিয়েও পুরো টাকা না দেওয়ায় শাস্তি পেলেন জে কুর্জি নামের এক বাড়িওয়ালা। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *