Breaking News
Home / NEWS / ইউটিউব ভিডিও দেখে পেঁপে পাতার রস খেয়ে মৃত্যু দুজনের, হাসপাতালে ভর্তি আরও এক

ইউটিউব ভিডিও দেখে পেঁপে পাতার রস খেয়ে মৃত্যু দুজনের, হাসপাতালে ভর্তি আরও এক

ডেঙ্গি থেকে রেহাই পেতে বাড়িতে বানানো পেঁপে পাতার রস খেয়ে মৃত্যু ১৮ বছরের কিশোর ও তাঁর ১০ বছরের বোনের। হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন আরও এক। তিন ভাই-বোন ইউটিউব ভিডিও দেখে পেঁপে পাতার রস তৈরি করেছিল, বলে জানাচ্ছেন তাঁদের মা। মৃত্যুর কারণ খতিয়ে দেখছেন পুলিশ।

হিমাচল প্রদেশের সোলান জেলার এই ঘটনায় চিন্তার ভাঁজ ডাক্তারদের কপালে। জেলার ডেপুটি কমিশনার কে সি চা মান জানান, পেঁপে পাতার রস খাওয়ার বায়না করে ছোট বোন। আবদার মেটাতেই তার দাদা ভিডিও দেখে সেই টনিক তৈরি করেন। খাওয়ার কিছুক্ষণের মধ্যেই বিষক্রিয়া হয়ে যায় বলে জানাচ্ছেন ডাক্তাররা। তবে ঠিক কী কারণে মারা গেলেন, সেই নিয়ে ডাক্তাররা এখনও গবেষণা চালাচ্ছেন।

প্রসঙ্গত, ডেঙ্গি থেকে বাঁচতে ডাক্তাররাই পেঁপে পাতার রস খাওয়ার পরামর্শ দেন। ডেঙ্গি হলে শরীরে প্লেটলেট কমে যায়। ডাক্তাররা জানাচ্ছেন, অ্যালেক্স ১২ জিন রক্তে প্লেটলেটের পরিমাণ নিয়ন্ত্রণ করে। প্লেটলেটে তৈরিতে এই জিনকে প্রভাবিত করে পেঁপে পাতার টনিক। উপকারী হলেও, এর কার্যকারিতা এখনও প্রমাণিত হয়নি। এমন মর্মান্তিক পরিণতির পর ডেপুটি কমিশনার চিফ মেডিকেল অফিসারকে সাধারণ মানুষকে নির্দেশ দিতে বলেছেন, যাতে ডাক্তারের পরামর্শ ছাড়া এই টনিক আর কেউ না খান। শুধু তাই নয়, ইন্টারনেটে সার্চ করে এই ধরনের টনিক বা ওষুধ খেতেও মানা করেছেন তিনি।

Check Also

ক/রো/না/র মুখে খাওয়ার ওষুধ আনছে ফাইজার

করোনাভাইরাস প্রতিরোধে এবার মুখে খাওয়ার উপযোগী ওষুধও আনছে মার্কিন ফার্মাসিউটিক্যাল কম্পানি ফাইজার । চলতি বছরের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *