Breaking News
Home / VIRAL / ‘সোনার পান’, দাম নাকি ৬০০ টাকা! পাওয়া যাচ্ছে রাজধানী শহরে

‘সোনার পান’, দাম নাকি ৬০০ টাকা! পাওয়া যাচ্ছে রাজধানী শহরে

আপনি কি পান খেতে ভালবাসেন? ভারী খাওয়াদাওয়ার পর জমিয়ে একটা পান না খেলে মনে হয় যে ভুরিভোজ ঠিক সম্পূর্ণ হল না? তাহলে দিল্লির ‘সোনার পান’ একবার অন্তত আপনার খাওয়া উচিত। যদিও দাম শুনলে পিছিয়ে যেতেই পারেন আপনি। কারণ একটি পানের দাম ৬০০ টাকা।

দিল্লির কনট প্লেস এলাকায় রয়েছে ‘Yamu’s Panchayat’ নামে একটি পানের দোকান। এমনিতে পানের দোকান বলতে যেমন ছোট গুমটি চোখের সামনে ভেসে ওঠে, এটা ঠিক তেমন নয়। বরং একে ‘পান পার্লার’ বলা যায়। আড়ে-বহরে, বিলাসিতায় এই দোকান অনায়াসে টেক্কা দিতে পারবে অন্যান্য পানের দোকানকে। রাজধানী শহরের এই দোকানেই পাওয়া যায় সোনার পান। সম্প্রতি এই দোকানের তরফে ইনস্টাগ্রামে তাদের সোনার পান তৈরির একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছিল। সেই ভিডিয়ো ভাইরাল হতে বিশেষ সময় লাগেনি।

https://www.instagram.com/tv/CL8nFzHj3Dg/?utm_source=ig_embed

তবে এই বিশেষ পানে শুধু সোনা রয়েছে, তা কিন্তু নয়। বরং পানের ভিতরে দেওয়া হয়েছে মিষ্টি চাটনি, খেজুরের টুকরো, এলাচ, গুলকন্দ (গোলাপের পাপড়ি দিয়ে তৈরি হয়), লবঙ্গ, চেরির টুকরো, নারকেল কোড়া ও আরও অনেক কিছু। এছাড়াও রয়েছে র‍্যাফেলো চকোলেট। রেসিপি শুনে বোঝাই যাচ্ছে সত্যিই এ পান একেবারে রাজকীয়। প্রথমে সাধারণ পান বানিয়ে নেওয়া হয়। তারপর উপর দেওয়া হয় সোনার তবক। এরপর চেরি আর র‍্যাফেলো চকোলেট দেওয়া একটি কাঠি গুঁজে ক্রেতার হাতে তুলে দেওয়া হয় ৬০০ টাকার এই ‘গোল্ড পান’।

পান তৈরির পদ্ধতি এবং পানে থাকা বিভিন্ন উপকরণ দেখে অবশ্য খুবই খুশি হয়েছেন পান প্রেমীরা। তবে, দাম শুনে ক্ষুব্ধ হয়েছেন অনেকেই। ইনস্টাগ্রামের কমেন্ট বক্সে কেউ লিখেছেন, “এর থেকে অনেক ভাল পান পাওয়া যায় অনেক কম দামে।” কেউবা লিখেছেন, “সারা মাসে ৬০০ টাকার পান খাওয়া হয় না। সেখানে একটা পানের জন্য ৬০০ টাকা দেব কীভাবে?” তবে অনেকেই আবার বলেছেন, “একবার অন্তত এই পান খেয়ে দেখবেন।”

Check Also

কাজের টাকা না দেয়ায় মালিকের পৌনে ৬ কোটির বাড়ি গুঁড়িয়ে দিলেন মিস্ত্রি

বাড়ি তৈরির কাজ করিয়েও পুরো টাকা না দেওয়ায় শাস্তি পেলেন জে কুর্জি নামের এক বাড়িওয়ালা। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *