Breaking News
Home / NEWS / Railway Recruitment 2021: রেলে হেল্পার, টেকনিশিয়ান ইত্যাদি পদে নিয়োগের বিজ্ঞপ্তি; জানুন বিশদে…

Railway Recruitment 2021: রেলে হেল্পার, টেকনিশিয়ান ইত্যাদি পদে নিয়োগের বিজ্ঞপ্তি; জানুন বিশদে…

নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলে শুরু হয়েছে কর্মী নিয়োগ (Railway Recruitment 2021)। এই জোনের ইলেকট্রিকাল বিভাগের টিআরডি উইং-এ জুনিয়র ইঞ্জিনিয়ার, টেকনিশিয়ান ও হেল্পার পদে করা হবে নিয়োগ। সব মিলিয়ে পূরণ করা হবে ৩৭০টি পদ। এর মধ্যে জুনিয়র ইঞ্জিনিয়ার পদে ২০, টেকনিশিয়ান পদে ১৫০ ও হেল্পার পদে ২০০ জনকে নিয়োগ করা হবে। তবে পরবর্তী সময়ে এই সংখ্যা বাড়তে বা কমতে পারে। সম্প্রতি এই মর্মে একটি নির্দেশিকা জারি করা হয়েছে নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলের পক্ষ থেকে।

রেলের পার্সোনেল অফিসারের মাধ্যমে এই আবেদন ফরওয়ার্ড করতে হবে আবেদনকারীকে। পার্সোনেল অফিসারের মাধ্যমে ফরওয়ার্ড না করা হলে, কিংবা যদি ৩০ এপ্রিলের পর আবেদনপত্র জমা করা হয়, তাহলে কোনওমতেই তা গ্রহণ করা হবে না বলেই জানানো হয়েছে নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলের পক্ষ থেকে। আবেদনপত্র পাঠাতে হবে নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলের প্রিন্সিপাল চিফ পার্সোনেল অফিসারের কার্যালয়ে। আবেদনপত্র গ্রহণের ক্ষেত্রে পূর্ণ স্বাধীনতা থাকবে নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলের GM(P)/MLG-র।

আবেদনকারীদের টেকনিকাল যোগ্যতা ও কাজের অভিজ্ঞতার ভিত্তিতে সমস্ত আবেদনকারীকে শর্টলিস্ট করা হবে এবং এরপর তাঁদের নিয়োগ করা হবে। আবেদনপত্রে নিজের নাম, জন্ম তারিখ, বাবার নাম, নিজের কমিউনিটি (এসসি/এসটি/ওবিসি), বর্তমান পদ, পে ম্যাট্রিক্স সহ নিজের শিক্ষাগত যোগ্যতা, টেকনিকাল যোগ্যতা সহ সেই পদে কতদিন রয়েছেন সেই সংক্রান্ত সমস্ত তথ্য উল্লেখ করতে হবে। এছাড়াও কম্পিউটারের জ্ঞান আছে কিনা বা শারীরিক কোন প্রতিবন্ধকতা থাকলে তাও উল্লেখ করতে হবে আবেদনপত্রে। নিজের ফোন নম্বর ও বর্তমানে যেই অফিসে কর্মরত রয়েছেন তাঁর ঠিকানাও উল্লেখ করতে হবে।

জুনিয়ার ইঞ্জিনিয়ারদের পে লেভেল- ৬, টেকনিশিয়ানদের পে লেভেল- ২ ও হেল্পারদের পে লেভেল- ১ অনুযায়ী বেতন দেওয়া হবে। চূড়ান্ত বাছাই পর্বে যে সমস্ত চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে, তাঁদের নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলের কোন একটি ডিভিশনে নিয়োগ করা হবে। আবেদনপত্র গ্রহণ হওয়া ও নিয়োগ পত্র/বদলির নির্দেশ পাওয়ার পর সেটাই চূড়ান্ত বলে ধার্য করা হবে এবং কোন কর্মী যদি তাঁর পুরনো কর্মস্থলে থাকতে চান, তাহলে তা কোনও মতেই গ্রাহ্য করা হবে না।

আগামী ৩০ এপ্রিল অবধি করা যাবে আবেদন। আবেদন প্রক্রিয়া সম্বন্ধে বিস্তারিত তথ্য নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলের ওয়েবসাইট nfr.indianrailways.gov.in -এ পাওয়া যাবে। কেবলমাত্র ভারতীয় রেলের বিভিন্ন জোনে এই সংক্রান্ত পদে কর্মরত ব্যক্তিরা তাঁদের আবেদনপত্র জমা করতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বিশদে জানতে এই লিঙ্কে ক্লিক করুন

Check Also

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি- উত্তর প্রদেশের উপরে থাকা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *