Breaking News
Home / NEWS / আগামী ৪৮ ঘন্টায় কালবৈশাখীর সম্ভাবনা দক্ষিণবঙ্গের একাধিক জেলায়

আগামী ৪৮ ঘন্টায় কালবৈশাখীর সম্ভাবনা দক্ষিণবঙ্গের একাধিক জেলায়

চৈত্র মাসের তীব্র দহনে ইতিমধ্যেই পুড়ে ছাই অবস্থা দক্ষিণবঙ্গের বাসিন্দাদের। আর এই তীব্র দহন থেকে মুক্তির জন্য প্রত্যেকেই তাকিয়ে রয়েছেন কালবৈশাখী আর বৃষ্টি দিকে। দিন কয়েক ধরে তাপমাত্রার পারদ চড়িয়ে চড়লেও এই কালবৈশাখী আর বৃষ্টি নিয়ে কোনো সুখবর দিতে পারেনি হাওয়া অফিস। অবশেষে শুক্রবার হাওয়া অফিসের তরফ থেকে আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গের একাধিক জেলায় কালবৈশাখীর সম্ভাবনার কথা জানালো।

আলিপুর হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে, শুক্রবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৯ ডিগ্রী সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১° বেশি। অন্যদিকে শ্রীনিকেতন হাওয়া অফিসের রেকর্ড অনুযায়ী সর্বোচ্চ তাপমাত্রার পারদ পৌঁছে গেছে ৩৮.৯ ডিগ্রি সেলসিয়াসে। চা স্বাভাবিকের তুলনায় ৩° বেশি। পাশাপাশি দিনভর গরম হাওয়া নাজেহাল করে দিয়েছে এলাকার বাসিন্দাদের। অন্যদিকে সারা রাজ্যের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা লক্ষ্য করা গেছে বাঁকুড়ায়। যেখানে সর্বোচ্চ তাপমাত্রার পারদ পৌঁছে গেছে ৪০.৯ ডিগ্রি সেলসিয়াসে।

আলিপুর হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে শনিবার এবং রবিবার দক্ষিণবঙ্গের একাধিক জেলা যেমন কলকাতা, দুই ২৪ পরগনা,পূর্ব মেদিনীপুর,হাওড়া ,হুগলি এবং নদিয়ায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৩০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনাও রয়েছে। এই সকল জেলাগুলিতেই কালবৈশাখীর দেখা মিলতে পারে বলে জানানো হচ্ছে।

একইভাবে শ্রীনিকেতন হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে শনিবার আংশিক মেঘলা আকাশ দেখা যেতে পারে বীরভূম এবং পার্শ্ববর্তী জেলাগুলিতে। হালকা বৃষ্টির সম্ভাবনা উড়িয়ে দেওয়া হচ্ছে না। অন্যদিকে রবিবার বজ্রবিদ্যুৎ সহ কালবৈশাখী এবং বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে।

Check Also

সরকারি হাসপাতালে Covaxin-এর দাম ৬০০টাকা, বেসরকারিতে ১২০০

সেরামের পর এবার ভারত বায়োটেক Bharat Biotech কোভ্যাক্সিনের Covaxin দাম ঘোষণা করল। রাজ্য সরকারগুলি কোভ্যাক্সিনের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *