Breaking News
Home / NEWS / গরম ঝোড়ো হওয়া বইবে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়, পূর্বাভাস হওয়া অফিসের

গরম ঝোড়ো হওয়া বইবে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়, পূর্বাভাস হওয়া অফিসের

চৈত্র মাসের তীব্র গরমে নাজেহাল অবস্থা গোটা রাজ্যের। তবে এমত অবস্থাতেই উত্তরবঙ্গের জন্য সুখবর দিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের একাধিক জেলায় আগামী ১লা এপ্রিল পর্যন্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে দক্ষিণবঙ্গের কপালে এখনই বৃষ্টির খবর জোটেনি। বরং দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আগামী দুদিন গরম ঝোড়ো হাওয়া বইবে এমনই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

মঙ্গলবার আলিপুর হাওয়া অফিসের তরফ থেকে বার্তা দেওয়া হয়েছে, আগামী কয়েকদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে অনেকটাই বাড়বে তাপমাত্রার পারদ। দক্ষিণবঙ্গে আপাতত কোনরকম বৃষ্টির সম্ভাবনা নেই। অন্যদিকে বুধ এবং বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে গরম ঝোড়ো হাওয়া বইতে পারে। প্রধানত দক্ষিণবঙ্গের আবহাওয়া শুষ্ক থাকবে। আর এই ঝোড়ো হাওয়ার পাশাপাশি একাধিক জেলায় তাপপ্রবাহের ঘটনাও ঘটতে পারে।

৩০-৪০ কিমি গতিবেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে যেসকল জেলাগুলিতে সেগুলি হল কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম। অন্যদিকে তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরে।

পাশাপাশি দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হালকা মেঘ থাকার কারণে গুমোট গরম লক্ষ্য করা যাবে। অনুমান করা হচ্ছে আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের একাধিক জেলায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ থেকে ৪০ ডিগ্রির কাছাকাছি থাকতে পারে।

Check Also

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি- উত্তর প্রদেশের উপরে থাকা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *