Breaking News
Home / NEWS / সবে শুরু, তাপমাত্রা বৃদ্ধি নিয়ে অশনি সংকেত দিলো হাওয়া অফিস

সবে শুরু, তাপমাত্রা বৃদ্ধি নিয়ে অশনি সংকেত দিলো হাওয়া অফিস

আনুষ্ঠানিকভাবে রাজ্য থেকে শীত বিদায় নিয়েছে বেশ কয়েক সপ্তাহ আগেই। তবে তা বিদায় নিলেও মনোরম আবহাওয়া বজায় থাকে দীর্ঘ সময় ধরে। দিনের দিকে কিছুটা গরম থাকলেও ভোর এবং সকালের দিকে পাখা অথবা এসি বন্ধ করতে হচ্ছিল। কিন্তু এবার ভোটের গরমের সাথে সাথে তালে তাল মিলিয়ে বাড়ছে প্রকৃতির তাপমাত্রার পারদ। আর এই তাপমাত্রা বৃদ্ধি নিয়ে অশনি সংকেত দিলো হাওয়া অফিস।

সোমবার হাওয়া অফিসের তরফ থেকে আবহাওয়া সংক্রান্ত যে তথ্য পেশ করা হয়েছে তাতে জানানো হয়েছে, আপাতত রাজ্যে আগামী কয়েকদিন বৃষ্টির দেখা মিলবে না। বঙ্গোপসাগরে কোন ঘূর্ণাবর্ত তৈরি না হওয়ায় আপাতত বৃষ্টির কোন আশা নেই। আর বৃষ্টির দেখা না মেলার কারণে কাঠফাঁটা রোদের দেখা মিলবে। তাপমাত্রার পারদ তরতরিয়ে বাড়বে।

হাওয়া অফিসের পূর্বাভাস, আগামী পাঁচ দিনে কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রার পারদ পৌঁছে যাবে ৩৮ ডিগ্রির কাছাকাছি। অন্যদিকে দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলি বিশেষ করে বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম এই সকল জেলাগুলিতে দিনের সর্বোচ্চ তাপমাত্রার পারদ ৪০ ডিগ্রির কাছাকাছি পৌঁছে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। এখানেই শেষ নয়, বরং আদ্রতাজনিত পরিস্থিতি বজায় থাকার কারণে অস্বস্তিকর পরিস্থিতি আরও বাড়বে।

সোমবার দিনভর হাঁসফাঁস অবস্থা হয়ে দাঁড়ায় রাজ্যের বাসিন্দাদের। এদিন কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৬ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে শ্রীনিকেতন হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে এদিন দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.১ ডিগ্রী সেলসিয়াস। কলকাতা তুলনায় তুলনামূলকভাবে বীরভূম এবং বীরভূম পার্শ্ববর্তী জেলাগুলির সর্বোচ্চ তাপমাত্রা এদিন কিছুটা হলেও কম লক্ষ্য করা যায়।

Check Also

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি- উত্তর প্রদেশের উপরে থাকা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *