Breaking News
Home / NEWS / দেশের করোনা পরিস্থিতি আরও উদ্বেগজনক, লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা

দেশের করোনা পরিস্থিতি আরও উদ্বেগজনক, লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা

দিন যতই এগোচ্ছে দেশের করোনা পরিস্থিতি ততটাই খারাপের দিকে যাচ্ছে। লাফিয়ে লাফিয়ে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার কারণে উদ্বেগ বাড়ছে প্রশাসন থেকে আমজনতা। আর এই পরিস্থিতিতে বারংবার আমজনতাকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করা হচ্ছে সরকারের তরফ থেকে।

কেন্দ্র সরকারের তরফ থেকে শুক্রবার যে তথ্য পেশ করা হয়েছে তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৭২৬ জন। আর এই এতসংখ্যক আক্রান্তের সংখ্যা তুলনায় সুস্থ হয়ে ওঠার সংখ্যা এক প্রকার অর্ধেক। সুস্থ হয়ে উঠেছেন মাত্র ২০ হাজার ৬৫৪ জন। পাশাপাশি তালে তাল মিলিয়ে বেড়েছে প্রাণহানির সংখ্যাও। গত ২৪ ঘন্টায় প্রাণ হারিয়েছেন ১৫৪ জন।

প্রতিনিয়ত দেশে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়া এবং সুস্থ হয়ে ওঠার সংখ্যা কমে যাওয়ায় ইতিমধ্যেই দেশের মোট সক্রিয় রোগীর সংখ্যা এক লাফে অনেকটাই বেড়ে গেছে। বর্তমানে দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ লক্ষ ৭১ হাজার ২৮২ জন। যা দিন কয়েক আগেই দু লক্ষের কিছু বেশি ছিল। পাশাপাশি দেশে মোট প্রাণহানির সংখ্যা দাঁড়াল ১ লক্ষ ৫৯ হাজার ৩৭০ জন।

তবে গত ২৪ ঘন্টায় যে সংখ্যক মানুষ করোনা আক্রান্ত হয়েছেন তাঁর অধিকাংশ মহারাষ্ট্রের। তবে শুধু মহারাষ্ট্র নয়, পাশাপাশি তালে তাল মিলিয়ে আক্রান্তের সংখ্যা বাড়ছে আরও একাধিক রাজ্যে। আর এইভাবে করোনার টিকাকরণ চলাকালীন আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় স্বাভাবিকভাবেই টনক নড়ছে কেন্দ্র সরকারের।

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গেও প্রতিনিয়ত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। রাজ্য স্বাস্থ্য ভবনের তথ্য অনুযায়ী শেষ ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩২৩ জন। যা দিন দুয়েক আগেই ছিল দুশোর নিচে। আর এরাজ্যেও আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সক্রিয় রোগীর সংখ্যাও অনেকটা বেড়ে গেছে। বর্তমানে পশ্চিমবঙ্গের সক্রিয় রোগীর সংখ্যা ৩ হাজার ২৪১ জন।

Check Also

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি- উত্তর প্রদেশের উপরে থাকা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *