Breaking News
Home / NEWS / থুতুনির নিচে মাস্ক, ৫০০ টাকা জরিমানা, নয়া নিয়ম জারি মেট্রোয়

থুতুনির নিচে মাস্ক, ৫০০ টাকা জরিমানা, নয়া নিয়ম জারি মেট্রোয়

বছর ঘুরতে না ঘুরতেই দেশে ফের একবার করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গেও তালে তাল মিলিয়ে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আর এইভাবে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার কারণে আবারও নয়া নিয়ম জারি করার পথে হাঁটছে প্রশাসন।

গত বছর দীর্ঘ সময় দেশে লকডাউন জারি হয়। লকডাউন পরবর্তী সময়ে ভারতীয় রেলের তরফ থেকে পুনরায় মেট্রো এবং স্পেশাল ট্রেন চালু করার সিদ্ধান্ত নেয়। তবে মেট্রো হোক অথবা অন্য কোন ট্রেন, যাতে চড়ার জন্য অবশ্যই মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলা বাধ্যতামূলক করা হয়। কিন্তু ট্রেনে চেপে কেউ যদি মাস্ক খোলেন? এবার সেই জায়গায় কড়া পদক্ষেপ নিতে দেখা গেল কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষকে।

কলকাতা মেট্রো রেলের তরফ থেকে ‘No Mask, No Metro’ নিয়ম কার্যকর করা হলো। সোজা কথায় এবার মেট্রো রেলে সফরকালীন বাধ্যতামূলকভাবে মাস্ক পড়ে থাকতে হবে। মোটের উপর এই নয়া নিয়ম চালু হয়ে যাওয়ার পর নাকের নিচে বা থুতুনির নিচে মাস্ক নামানো যাবে না। মেট্রোয় চড়াকালীন কোন যাত্রীর যদি নাকের নিচে বা থুতুনির নীচে মাস্ক থাকে তাহলে তিনি রেলপুলিশের নজরে এলে তাকে নগদ ৫০০ টাকা জরিমানা গুনতে হবে।

কলকাতা মেট্রো রেলের এই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কোনভাবেই মেট্রোরেলের যাত্রীদের মাস্ক ছাড়া প্রবেশ করতে দেওয়া হবে না। যাত্রীদের স্বাস্থ্যের দিকে নজর রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। পাশাপাশি রিয়েল পুলিশকে বিষয়টি সর্বক্ষণ নজরে রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

Check Also

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি- উত্তর প্রদেশের উপরে থাকা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *