Breaking News
Home / VIRAL / ভোটের আগে বাংলা জুড়ে ভাইরাল হওয়া ৭টি ডায়লগ

ভোটের আগে বাংলা জুড়ে ভাইরাল হওয়া ৭টি ডায়লগ

দিন কয়েক পরেই বাংলার বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ প্রক্রিয়া শুরু হতে চলেছে। আর এই ভোটগ্রহণ প্রক্রিয়া শুরু হওয়ার আগে প্রতিটি রাজনৈতিক দলের নেতাকর্মীরাই তাদের প্রচারে কোনরকম ফাঁকফোকর রাখতে চাইছেন না। আর এই প্রচার চলাকালীনই উঠে আসছে বেশ কিছু ডায়লগ যা বর্তমানে বাংলা জুড়ে ভাইরাল হয়ে পড়েছে।

১) খেলা হবে : এই মুহূর্তে সবথেকে জনপ্রিয়তা অর্জন করার ডায়লগগুলির মধ্যে অন্যতম হলো ‘খেলা হবে’। ডায়লগটি প্রথম শোনা গিয়েছিল বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের মুখ থেকে। তারপর তা নিয়ে তৈরি হয়েছে গান। গানের পাশাপাশি তৃণমূল কর্মী সমর্থকরা ছাড়াও আমজনতার মুখে মুখে ঘুরছে এই ডায়লগ। এমনকি শাসকদল বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের মধ্যেও এই ডায়ালগ শোনা যাচ্ছে।

২) ম্যাজিক হবে : তৃণমূলের খেলা হবে ডায়লগের পাল্টা বিজেপি সাংসদ তথা বিজেপি প্রার্থী লকেট চ্যাটার্জিকে বলতে দেখা গিয়েছিল ‘ম্যাজিক হবে’। যাও বেশ জনপ্রিয়তা লাভ করেছে। তিনি বীরভূমে জনসভা করতে এসে এই ডায়লগ দিয়েছিলেন। তার কথায়, ভোট বাক্স খুললেই দেখতে পাওয়া যাবে পদ্মের জোয়ার। খেলা হবে না, ম্যাজিক হবে।

৩) এক ছোবলেই ছবি : বিজেপিতে যোগ দেওয়ার পরেই ব্রিগেডের সমাবেশ থেকে মিঠুন চক্রবর্তীকে এই ডায়লগ বলতে দেখা গিয়েছিল। ডায়লগটি তারই একটি বাংলা চলচ্চিত্রের সংলাপ।

৪) বাংলা নিজের মেয়েকেই চায় : ভোটের আগে তৃণমূলের তরফ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে পুনরায় মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চেয়ে এই স্লোগান তুলেছে। যা এখন ভোটের মুখে দেওয়ালে দেওয়ালে ফুটে উঠেছে।

৫) সোনার বাংলা : ভোটের আগে বিজেপি নেতাদের মুখ থেকে ফুটে উঠেছে এই ডায়লগ। রাজ্য বিজেপি ছাড়াও কেন্দ্রীয় বিজেপি নেতা এমনকি স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রধানমন্ত্রীর মুখ থেকেও বারংবার এই ডায়ালগ শোনা যাচ্ছে।

৬) খেলা শেষ : তৃণমূলের পাল্টা বিজেপি নেতাদের ‘খেলা শেষ’ এই ডায়লগ দিতে দেখা যাচ্ছে। এমনকি স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এই ডায়লগ দিয়েছেন। এই ডায়লগ এখন বিজেপি নেতাকর্মীদের মুখে মুখে ঘুরছে।

৭) ডবল ইঞ্জিন সরকার : রাজ্য বিজেপির নেতারা ছাড়াও কেন্দ্রীয় বিজেপির নেতারা ভোটের আগে বাংলায় প্রচারে এসে বাংলায় বিজেপি সরকারকে চেয়ে বারংবার এই ডায়লগ দিচ্ছেন। যাও বেশ আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে।

এছাড়াও ‘পিসি যাও’ এবং ‘টুম্পা সোনা’ বেশ জনপ্রিয়তা লাভ করেছে ভোটের আগে। মূলত এই দুটি গান যথাক্রমে বিজেপি এবং সিপিআইএমের হাত ধরে জনপ্রিয়তা লাভ করেছে। এর পাশাপাশি সম্প্রতি সিপিআইএমের ‘লুঙ্গি ডান্স’-এর আরও একটি গান বেশ জনপ্রিয়তা লাভ করেছে।

Check Also

এ’কেই বলে বন্ধুত্ব, অক্সিজেন সিলিন্ডা’র নিয়ে ১৪০০ কিমি পাড়ি

জীবন চলার পথে প্রত্যেকের জীবনে বন্ধু নামের বিশ্বাসী ও মজবুত একটি সম্পর্কের সৃষ্টি হয়ে যায়। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *