Breaking News
Home / LIFESTYLE / এক চার্জেই ছুটবে ২৪০ কিমি, তাক লাগানো ডিজাইন, আসছে Ola ই-স্কুটার

এক চার্জেই ছুটবে ২৪০ কিমি, তাক লাগানো ডিজাইন, আসছে Ola ই-স্কুটার

দেশে দিন দিন বেড়ে চলেছে পেট্রোল-ডিজেলের দাম। আর এই পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধির কারণে অধিকাংশ মানুষকে ভুগতে দেখা যাচ্ছে ইলেকট্রিক স্কুটার, বাইক বা গাড়ির দিকে। আর যখন মানুষের ঝোঁক এই ইলেকট্রিক গাড়ির দিকে বাড়ছে তখন সুখবর দিলো Ola।

বিশ্বের বৃহত্তম ই-স্কুটার তৈরীর কারখানা তৈরি হচ্ছে ভারতে। এই কারখানায় তৈরি হচ্ছে তামিলনাড়ুর কৃষ্ণগীরি জেলায়। ৩৩০ মিলিয়ন ডলারের মেগা ফ্যাক্টরি বিশ্বের বৃহত্তম ইলেকট্রিক স্কুটারের কারখানা হবে বলে দাবি করা হচ্ছে সংস্থার তরফ থেকে। সম্পূর্ণরূপে কাজ চালু হয়ে যাওয়ার পর এই কারখানায় প্রতি দুই সেকেন্ডে একটি স্কুটার তৈরী হবে।

আর এই কারখানাতেই তৈরি হবে Ola ই-স্কুটার। যেটি একবার চার্জ দিলেই ছুটবে কমকরে ২৪০ কিলোমিটার। সংস্থার তরফ থেকে এই ইলেকট্রিক স্কুটারের ছবি সোমবার প্রকাশ করা হয়। ছবি প্রকাশের পর ডিজাইনে রেট্রো ইউরোপিয়ান ছাপ স্পষ্ট। অন্যদিকে ছবি দেখে ভেস্পা স্কুটারের কথা মনে পড়তে পারে।

এই ই-স্কুটারটি এক চার্জে ২৪০ কিলোমিটার যাওয়ার পাশাপাশি জানা যাচ্ছে ০-৪৫ কিলোমিটার গতি তুলতে সময় লাগবে মাত্র ৩.৯ সেকেন্ড। এর পাশাপাশি এতে এলইডি লাইট, স্মার্টফোন কানেক্টিভিটি, ডিজিটাল ডিসপ্লে সহ একাধিক অত্যাধুনিক প্রযুক্তিযুক্ত হতে চলেছে। মনে করা হচ্ছে এই ই-স্কুটার ভারতে লঞ্চ হবে চলতি বছর অক্টোবর মাসের দিকে। তবে সংস্থার তরফ থেকে এখনই এর দাম জানানো না হলেও মনে করা হচ্ছে দাম দেড় লাখের বেশি হতে পারে।

Check Also

বাড়িতেই দারুন সহজ পদ্ধতিতে ২টি নারকেলের সাহায্যে বানিয়ে ফেলুন শুদ্ধ নারকেল তেল, যেভাবে বানাবেন, রইলো পদ্ধতি!

এমন ধরনের কিছু জিনিসপত্র থাকে যেগুলো অনায়াসে বাড়িতে তৈরি করা যায় । কিন্তু সময়ের অভাবে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *