Breaking News
Home / LIFESTYLE / Jio-র নয়া পদক্ষেপ, বাজারে আনছে সস্তায় 4G মিনি ল্যাপটপ

Jio-র নয়া পদক্ষেপ, বাজারে আনছে সস্তায় 4G মিনি ল্যাপটপ

মুকেশ আম্বানির সংস্থা Jio ভারতের টেলিকম বাজারে প্রথম 4G পরিষেবা এনে বিপ্লব এনে দিয়েছে। Jio-ই প্রথম সস্তায় ইন্টারনেট ব্যবহার করার রাস্তা দেখায়। যার পরে অন্যান্য টেলিকম সংস্থাগুলিও অনুসরণ করতে শুরু করে এই সংস্থাকে।

ভারতের টেলিকম বাজারে প্রথম 4G পরিষেবা আনার পাশাপাশি তারা প্রতিনিয়ত তাদের গ্রাহকদের জন্য নতুন নতুন অফার নিয়ে আসছে। যা রীতিমতো মন জয় করে চলেছে গ্রাহকদের। আর এসবের কারণেই এই সংস্থা বর্তমানে ভারতের বৃহত্তম টেলিকম সংস্থাকে পরিণত হয়েছে। আর এই সংস্থাই এবার আরও একধাপ এগিয়ে 4G মিনি ল্যাপটপ আনার নয়া পদক্ষেপের পথে।

জানা যাচ্ছে, সবকিছু ঠিকঠাক থাকলে খুব শীঘ্র মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স Jio বাজারে আনছে সস্তায় মিনি ল্যাপটপ ‘JioBook’। এটি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম বেসড ল্যাপটপ হবে। পাশাপাশি এই ল্যাপটপে থাকবে ইনবিল্ড 4G LTE সাপোর্ট। রিলায়েন্সের এই JioBook তৈরি করা হয়েছে BlueBank Communication Technology-র সাথে গাঁটছড়া বেঁধে।

Jio-র এই ল্যাপটপে রয়েছে ১৩৬৬x৭৬৮ পিক্সেল। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ SoC প্রসেসর। থাকছে ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি মেমোরি। এছাড়াও আরও একটি মডেল আনা হবে যাতে রয়েছে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি মেমোরি। তবে সংস্থার তরফ থেকে এখনই জানানো হয়নি এই জিও বুক কবে সাধারণ গ্রাহকদের জন্য বাজারে আসছে।

Check Also

রাসায়নিক প্রসাধনী ছাড়া খুশকি তাড়ানোর ১০টি কার্যকর উপায়

খুশকি দূর করার জন্য এখন আর দামি প্রসাধনী সামগ্রী কিনে পকেট ফাকা করার প্রয়োজন নেই। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *