Breaking News
Home / WORLD / মাত্র ৮৩ টাকায় বাড়ি বিক্রি করছে সরকার, কিনতে লাইন ক্রেতাদের!

মাত্র ৮৩ টাকায় বাড়ি বিক্রি করছে সরকার, কিনতে লাইন ক্রেতাদের!

আজকালকার দিনে কত কষ্ট করে সাধারণ মানুষ টাকা-পয়সা আয় করেন। সকলেই চায় কিছু টাকা জমিয়ে নিজেদের স্বপ্নের বাড়ি তৈরি করতে। মাথার ওপর ছাদ থাকুক। তবে এখন বাড়ি কেনা মোটেই সস্তা না। কিন্তু আপনি কি জানেন, এমন একটি দেশ আছে যেখানে বাড়ি বিক্রি হচ্ছে মাত্র ৮৩ টাকায়।

আজ্ঞে হ্যাঁ। হাজার হাজার বিদেশিরা মাত্র ৮৩ টাকা দিয়ে ইতালিতে বাড়ি কিনেছেন। যার বিরোধিতা করছেন স্থানীয় মানুষ। তাঁদের বক্তব্য, স্থানীয় প্রশাসন তাঁদের বাড়ি বিক্রি করে দিচ্ছে।

ইতালির সিসলি আইল্যান্ডে এই বাড়ি বিক্রি করা হচ্ছে। ১৪ শতকে ওই দ্বীপে গ্রামের পত্তন হয়। এখন সেখানে প্রচুর বাড়ি। বেশিরভাগ বাড়ির অবস্থাই অবশ্য এখন নড়বড়ে। যার জেরে এখানকার লোকেরা গ্রাম ছেড়ে শহরে থাকতে শুরু করেছেন ফলে এই দ্বীপের বেশিরভাগ বাড়িই খালি পড়ে থাকে। এখন স্থানীয় প্রশাসন এই বাড়িগুলি বিক্রি করছে।

বাড়ি বিক্রি নিয়ে স্থানীয়দের প্রতিবাদের প্রেক্ষিতে সিসলির মেয়র জানিয়েছেন, স্থানীয় কর্তৃপক্ষ ওই গ্রামের জনসংখ্যা বাড়াতে বদ্ধপরিকর। তাই মাত্র ৮২ টাকায় বাড়ি বিক্রি করা হচ্ছে।

মাত্র ১০০ টাকারও কমে বাড়ি বিক্রি হওয়ার কথা শুনেই বাড়ি কিনতে খরিদ্দারদের ধুম পড়ে গিয়েছে। ক্রেতারা বাড়ি কিনতে নিজেদের মধ্যে প্রতিযোগিতা শুরু করে দিয়েছে। তবে মেয়রের এই বাড়ি বিক্রির পরিকল্পনায় বাধা হয়ে দাঁড়িয়েছে ওই গ্রামের আদি বাসিন্দা, যারা এখন শহরে থাকছে। তাঁদের বক্তব্য, “আমাদের বাড়ি, আমাদের গ্রাম, প্রশাসন বিক্রি করার কে? ”

আদি বাসিন্দাদের এই প্রশ্নের উত্তরে মেয়র লিওলুকা জানাচ্ছেন, গ্রামের বেশিরভাগ বাড়িঘরের অবস্থাই খারাপ। ক্রমেই ওই গ্রামের জনসংখ্যা দিনে দিনে কমছে। এখন আমাদের উচিৎ, যাতে এই গ্রাম আবার সঠিক ভাবে বসে সেই দিকে নজর দেওয়া। অন্যদিকে এক স্থানীয় মহিলার দাবি, ঘর-বাড়ি বিক্রির জন্য প্রশাসন তাঁদের অনুমতিও নেয়নি।

Check Also

২১ কোটি টাকার লটারি জেতার কয়েক বছরের মধ্যে সর্বস্বান্ত

২০০৩ সালে মাত্র ১৬ বছর বয়সে জ্যাকপট জিতেছিলেন ক্যালি রোগার্স নামের এক নারী। ১, ২ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *