Breaking News
Home / INSPIRATION / বিনা পেট্রোলেই চলবে বাইক, অভিনব পন্থা আবিষ্কার মেকানিকের

বিনা পেট্রোলেই চলবে বাইক, অভিনব পন্থা আবিষ্কার মেকানিকের

ভারতের মতো দেশে অলিতে-গলিতে প্রতিভার ছড়াছড়ি। আর এই সকল প্রতিভা একাধিক ক্ষেত্রে ফুটে উঠতে দেখা যায়। যেমনটা দেখা গেল সম্প্রতি দেশজুড়ে বেড়ে চলা পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধির সময়ে।

মাস খানেক ধরেই দেশে প্রায় প্রতিদিনই বেড়ে চলেছে পেট্রোল-ডিজেলের দাম। দেখতে দেখতে এই পেট্রোলের দাম এখন সেঞ্চুরির কাছাকাছি। এমত অবস্থায় আমজনতার কাছে নাভিশ্বাস হয়ে দাঁড়িয়েছে নিজেদের ব্যবহৃত যানবাহন চালানোর ক্ষেত্রেও। আর এই নাভিশ্বাস পরিস্থিতি থেকে কিভাবে রক্ষা পাওয়া যেতে পারে তারই এক অভিনব পন্থা বের করে চমক দিলেন এক মেকানিক। মেকানিকের অভিনব আবিষ্কারে বিনা পেট্রোলেই চলবে বাইক।

ওই মেকানিক যেকোনো ধরনের পেট্রোল বাইককে ইলেকট্রিক বাইকে কনভার্ট করার পন্থা বের করেছেন। যার ফলে পেট্রোলের মূল্যবৃদ্ধির হাত থেকে রক্ষা পেতে পারেন নাগরিকরা। ওই মেকানিক নিজের জন্য একটি ব্যাটারি চালিত বাইক তৈরি করেছেন। তবে শুধু নিজের জন্য নয় তিনি অন্যান্যদের জন্যও এই কাজ করতে চান।

রবীন্দ্র তোমার নামে এক ব্যক্তি টুইটারে ওই মেকানিকের তৈরি করা একটি মোটর বাইকের ছবি দিয়ে ওই মেকানিকের যোগাযোগ নম্বর দিয়েছেন। সাথে তিনি লিখেছেন, “আপনার বাইক বিনা পেট্রোলে চালাতে চাইলে 9416490665-এই নম্বরের ব্যক্তির সঙ্গে যোগাযোগ করুন। রতন জি অল রাউন্ড মণ্ডি আদমপুর জেলা হিশার সঙ্গে যোগাযোগ করে নিন।”

Check Also

জীবনে বড় কিছু করার সংকল্প নিয়ে মায়ের দেওয়া ২৫ টাকা নিয়ে বাড়ি থেকে বেড়িয়ে আজ ৭ হাজার কোটি টাকার মালিক

জীবনে বড় কিছু করার সংকল্প নিয়ে মায়ের দেওয়া ২৫ টাকা নিয়ে বাড়ি থেকে বেড়িয়ে আজ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *