Breaking News
Home / VIRAL / এক প্লেট বিরিয়ানির দাম প্রায় ২০ হাজার, কী রয়েছে এতে?!

এক প্লেট বিরিয়ানির দাম প্রায় ২০ হাজার, কী রয়েছে এতে?!

আপনি বিরিয়ানি খান তো, নাহলে অনেককেই তো বিরিয়ানি খেতে দেখেন। তা সেই বিরিয়ানির দাম কত? ৩০০,৪০০, ১০০০! তার বেশি না তো? কিন্তু এখানে যে বিরিয়ানির কথা বলা হচ্ছে সেটির দাম একেবারে আকাশ ছোঁয়া। এতে এমন ২৩ ক্যারেট সোনা রয়েছে যা আপনি খেতে পারেন। এই বিরিয়ানির নাম দ্য রয়েল গোল্ড বিরিয়ানি। এখন পর্যন্ত এটিই বিশ্বের সবচেয়ে দামি বিরিয়ানি।

একটা বড় সোনার থালায় ওই গোল্ড বিরিয়ানি পরিবেশন করা হয়। আপনার বিরিয়ানিতে আপনি কোন চাল খাবেন তা আপনি বেছে নিতে পারেন। বিরিয়ানি রাইস, হোয়াইট রাইস, জাফরান রাইস যেটা আপনার পছন্দ, সেটাই বাছতে পারেন। এর সঙ্গে দেওয়া হয়, বেবি পটেটো, ডিম সিদ্ধ, বাদাম ভাজা, পেঁয়াজ ভাজা ইত্যাদি।

রয়েল গোল্ড বিরিয়ানির মোট ওজন ৩ কেজি। এর সঙ্গে আপনি পছন্দ মতো সস বেছে নিতে পারেন। বিরিয়ানির সঙ্গে সস শুনে আবার অবাক হবেন না। দিল্লি সহ উত্তর ভারতে এচল রয়েছে। সেখানকার বিরিয়ানিতে আলুও থাকে না। বিরিয়ানিতে আলু, এব্যাপারটা একেবারে কলকাতার নিজস্ব।

চাটনি, সস, রায়তা সহ একাধিক আইটেম পড়বে আপনার পাতে। এরপর যখন অবশেষে আসবে সেই বিরিয়ানি তখন দেখবেন এতে আছে ২৩ ক্যারেট সোনার স্তর। আপনি এই সোনার স্তরটি খেতে পারেন।

দুবাইয়ের বোম্বাই বরো নামে একটি রেস্তোঁরায় মিলছে এই বিশেষ বিরিয়ানি। এটির এক প্লেটের দাম হাজার দিনার। অর্থাৎ ভারতীয় মুদ্রায় দাম ১৯ হাজার ৭০৭ টাকা। অর্থাৎ প্রায় ২০ হাজার টাকার কাছাকাছি। যদি আপনি এই বিরিয়ানি খেতে চান, তবে আপনাকে অবশ্যই দুবাইয়ের ট্যুর প্ল্যান করে ফেলতে হবে। আর যারা দুবাই এমনিতেই যাবেন বলে ভাবছেন, তাঁদের কাছে কিন্তু এ এক অতিরিক্ত পাওনা। মানে গোদা বাংলায় বললে “রথ দেখাও হবে আবার কলা বেচাও হবে।”

Check Also

উড়িষ্যার বন থেকে বেরিয়ে এলো দুই মাথাওয়ালা বিরল প্রজাতির সাপ, তুমুল ভাইরাল ভিডিও

সৃষ্টির আদিকাল থেকে শুরু করে মানুষ হচ্ছে সবচেয়ে শ্রেষ্ঠ জীব। মানুষ তার মস্তিষ্ক খাটিয়ে এগিয়ে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *