Breaking News
Home / NEWS / আকাশে উড়ন্ত বিমানে আগুন, দাউ দাউ করে নীচে পড়ছে জ্বলন্ত টুকরো!

আকাশে উড়ন্ত বিমানে আগুন, দাউ দাউ করে নীচে পড়ছে জ্বলন্ত টুকরো!

মার্কিন যুক্তরাষ্ট্রে ফের বিমান দুর্ঘটনা। দূর্ঘটনার ডেনভার থেকে হাওয়াই যাওয়া এক বিমান। জানা গিয়েছে, হঠাৎ করেই আগুন লেগে যায় ওই বিমানের ইঞ্জিনে। যার জেরে বিমান থেকে ইঞ্জিনের টুকরোগুলি পুড়ে পুড়ে নীচে পড়তে থাকে। এমনকি ভিতরে থাকা যাত্রীদেরও প্রচণ্ড গরম লাগতে শুরু করে। দ্বিরুক্তি না করে ফের ডেনভার এয়ারপোর্টেই বিমানকে নিয়ে আসার সিদ্ধান্ত নেন পাইলট। এয়ারপোর্টে অবশ্য সফল ভাবে ল্যান্ডিং করে বিমান। ফ্লাইটের সমস্ত যাত্রী এবং ক্রু সদস্যরা সুরক্ষিত আছেন বলে জানা গিয়েছে।

খবর মোতাবেক, আমেরিকার ইউনাইটেড এয়ারলাইন্সের বিমানটি ডেনভার থেকে হাওয়াই এর উদ্দেশ্যে উড়ান নিয়েছিল। বোয়িং ৭৭ নামক এই বিমানটি যথেষ্ট বড় একটি বিমান। এতে যাত্রী ছিলেন প্রায় ২৩১ জন। যখন আগুন লক্ষ্য করা হয় তখন বিমানটি ১৫ হাজার ফুট উঁচুতে উঠছিল। জানা গিয়েছে, ফ্লাইটের ইঞ্জিনে আগুন লাগে।

রিপোর্ট বলছে, ডেনভার বিমানবন্দর থেকে হাওয়াইয়ের উদ্দেশ্যে রোনা দেওয়ার মিনিট ২০ এর মধ্যে ফ্লাইটটির একটি ইঞ্জিনে আগুন ধরে যায়। ফলে ফ্লাইটে থাকা যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্থানীয় সময় অনুযায়ী, শনিবার বিকেলে এই দূর্ঘটনা ঘটে। এরপরেই বিমানটি ডেনভার বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

নীচে এসে পড়ে বড় বড় টুকরো

সে দেশের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, বিমানের ইঞ্জিনে আগুন লেগে যাওয়ার ফলে ভিতরে থাকা যাত্রীদেরও গরম লাগতে শুরু করে। বড় টুকরো নীচে পড়তে শুরু করে। বেশ কয়েকটি বড় টুকরো পড়ে কলোরাডোর রেসিডেনশিয়াল এলাকায়। তবে স্বস্তির খবর হল, পাইলট দ্রুত ফিরে আসায় ও বিমানটি সঠিক ভাবে ল্যান্ডিং করতে পারায় কারও কোনও ক্ষতি হয়নি। ১০ জন ক্রু সদস্য সহ সকল যাত্রীরাই নিরাপদে রয়েছেন।

Check Also

সবচেয়ে দ্রুত করোনা টিকা তৈরির ক্ষেত্রে শীর্ষে ভারত

করোনার ভ্যাকসিন তৈরি করার ক্ষেত্রে মাইলস্টোন ছুঁল ভারত। বিশ্বের মধ্যে ভারতই সবচেয়ে দ্রুত করোনা ভ্যাকসিন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *