Breaking News
Home / INSPIRATION / সংবাদপত্র সংগ্রহের নেশায় বুঁদ যুবক, ঝুলিতে অসংখ্য গুরুত্বপূর্ণ খবর!

সংবাদপত্র সংগ্রহের নেশায় বুঁদ যুবক, ঝুলিতে অসংখ্য গুরুত্বপূর্ণ খবর!

নেশাগ্রস্ত মানুষদের মধ্যে তিনিও একজন। তবে এ নেশা বিরল। আর সেই নেশার টানেই ২০০৫ সাল থেকে একের পর এক সংবাদপত্র নিজের ঝুলিতে সংগ্রহ করে রেখেছে গ্রামীণ হাওড়ার বাগনানের যুবক সৈকত খাঁড়া৷ সৈকতের ঝুলিতে বাংলার বিভিন্ন জনপ্রিয় সংবাদপত্র ছাড়াও স্থান পেয়েছে বহু আঞ্চলিক ও অন্যান্য রাজ্য থেকে প্রকাশিত বিভিন্ন সংবাদপত্র।

বাগনান এন.ডি ব্লকের বাসিন্দা সৈকতের কথায়,”আমি বিভিন্ন শিরোনামের সাথে সংবাদ সংগ্রহ করতাম। পরে দেশের বিভিন্ন রাজ্যে প্রকাশিত সংবাদপত্র এবং এ রাজ্যের বিভিন্ন জেলা থেকে প্রকাশিত আঞ্চলিক সংবাদপত্র সংগ্রহ করি। আমি বিভিন্ন রাজনৈতিক ইভেন্টের বহু পত্রিকা সংগ্রহ করেছি। কোন রাজ্যে কোন দল সরকার গঠন করেছিল তাও আমার সংগ্রহে রয়েছে। এমনকি বহু বিশিষ্ট ব্যক্তির মৃত্যু সংবাদ প্রকাশিত সংবাদপত্রও আমার ঝুলিতে রয়েছে।”

সৈকত খাঁড়া জানান,”আমি আমার সংগ্রহে বিভিন্ন প্রাকৃতিক বিপর্যয়, খেলাধুলা, সেনাবাহিনী প্রসঙ্গ,দেশে বড়ো আকারের জঙ্গি হামলা, নাশকতা ও হত্যার খবর এবং গত বিশ বছরে আমাদের দেশের যে কোনও বড়ো অনুষ্ঠানের খবর আমি সংগ্রহ করে রেখেছি।”এর পাশাপাশি, তিনি বর্তমানে বিদেশি সংবাদপত্র সংগ্রহের কাজ চালিয়ে যাচ্ছেন। এই অদ্ভুত নেশাকে পাথেয় করে বিভিন্ন প্রদর্শনী ও প্রতিযোগিতাতে পুরষ্কৃত হয়েছেন বাগনানের এই যুবক। নিজের সংগ্রহ করা সংবাদপত্র দেখাতে গিয়ে আবেগঘন কন্ঠে সৈকত জানায়,”আমার জীবনের সেরা সংগ্রহগুলির মধ্যে ১৯৪৭ সালের ১৫ ই আগস্ট প্রকাশিত ‘দ্য স্টেটসম্যান’ অন্যতম। এই সংগ্রহটি আমার কাছে অত্যন্ত সংবেদনশীল।”

Check Also

চা’করি ছেড়ে আম চাষ করলেন, 22 ধরনের আম চাষ করে বছরে 50 লাখ টাকা আয় করলেন ইনি, কিভাবে জানুন

আপনি যতই পরা শোনা করুন না কেন আপনি ভালো জায়গায় একটি ভালো কাজ পেয়েও হয়তো ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *