Breaking News
Home / LIFESTYLE / মাত্র ৩ দিনেই চোখের নিচের যে কোনো কালো দাগ ও ছোপ দূর করার দারুণ সহজ কার্যকারী উপায়, রইলো দুর্দান্ত টিপস!

মাত্র ৩ দিনেই চোখের নিচের যে কোনো কালো দাগ ও ছোপ দূর করার দারুণ সহজ কার্যকারী উপায়, রইলো দুর্দান্ত টিপস!

আমাদের মধ্যে প্রত্যেকেই এমন আছেন যে তারা নিজের ত্বককে সুন্দর এবং ম-সৃণ করতে চান। শরীরের পাশাপাশি ত্বক ম-সৃণ এবং উজ্জ্বল থাকা অত্যন্ত জরুরী । কিন্তু দৈনন্দিন কাজের চাপে তা হয়ে ওঠে না । তার পাশাপাশি ক্রমাগত বাড়তে থাকা পলিউশন এবং ধুলাবালির কারণে আমাদের ত্বকের বিভিন্ন অংশ কালো হয়ে যায় যা দেখতে অত্যন্ত খা-রাপ লাগে।

অনেকেই সেই কালো ভাব দূর করার জন্য বাজার থেকে নামি দামি ক্রিম কিনে এনে ব্যবহার করেন কিন্তু তাতে ফল মেলেনা তেমনভাবে । ফল এর পাশাপাশি অর্থ খরচ হয় প্রচুর পরিমাণে। তাই আজ আপনাদের সামনে বলতে এসেছি কিভাবে ঘরোয়া পদ্ধতিতে ত্বকের কালো ভাব দূর করতে পারবেনচোখের নিচে কালো দাগ দূর করতে বেশ কয়েকটি উপায় রয়েছে

যান নিম্নরূপ একটি ঠান্ডা ব্যাগ অর্থাৎ যার মধ্যে বরফ রাখা যায় সেরকম ব্যাগ চোখের মধ্যে মিনিট ১৫ যদি আপনি রাখতে পারেন এবং এই নিয়ম যদি প্রতিদিন পালন করতে পারেন তাহলে দু’সপ্তাহের মধ্যে আপনার চোখের নিচে কালো দাগ ম্যা-জিকের মতন উ-ধাও হয়ে যাবে। শশার রসের মধ্যে তুলো দিয়ে সেই তুলো যদি চোখের মধ্যে রাখেন তাহলে কিন্তু মিলবে ফল হাতেনাতে ।

বিশ্বাস না হলে আপনি বাড়িতে মাত্র এক সপ্তাহ চেষ্টা করে দেখতে পারেন ফল পাবেন হাতেনাতে । এক চা চামচ টমেটোর রসের সঙ্গে এক চা চামচ লেবুর রস মিশিয়ে চোখের নিচে লাগান। ১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। দিনে দুইবার অন্তত এই প্যাক লাগাতে হবে। কমলার রসের সঙ্গে দুই ফোঁটা গ্লিসারিন মিশিয়ে চোখের নিচে লাগান। এটা কালো দাগ দূর করার পাশাপাশি আরও উজ্জ্বল করে তোলে।

Check Also

রাসায়নিক প্রসাধনী ছাড়া খুশকি তাড়ানোর ১০টি কার্যকর উপায়

খুশকি দূর করার জন্য এখন আর দামি প্রসাধনী সামগ্রী কিনে পকেট ফাকা করার প্রয়োজন নেই। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *