Breaking News
Home / NEWS / বা-জেটের পড়েই বড় ধা-ক্কা! প্রচুর বেড়ে গেলো রান্নার গ্যাসের দাম, রইলো দাম!

বা-জেটের পড়েই বড় ধা-ক্কা! প্রচুর বেড়ে গেলো রান্নার গ্যাসের দাম, রইলো দাম!

ফের বাড়লো গ্যাসের দাম । চি-ন্তার ভাঁ-জ ক-পালে। দেশে যখন আনলক পর্ব শুরু হয়েছে কেন্দ্রীয় সরকার কর্তৃক বিভিন্ন নতুন নতুন সিদ্ধান্ত নেওয়া হয়েছে পুরনো সিদ্ধান্তের পরিবর্তন করে । ব্যাংক ক্রেডিট কার্ড ডেবিট কার্ড পেট্রোল পাম্প এর পাশাপাশি রান্নার গ্যাস এউ পরিবর্তন ঘটেছে। গত মাসের সরকারের নির্দেশিকা অনুযায়ী গ্যাসের দাম বাড়ার কথা ছিল যা অক্টোবর মাসের শুরুতে লা-গু হতো । সেই খবর সামনে আসে তা রীতিমতো চি-ন্তার ভাঁ-জ প-ড়েছে মধ্যবিত্ত পরিবারের।

অপেক্ষায় ছিল অক্টোবর মাসের প্রথম দিনটার দিকে । কিন্তু আগের। বছর শেষে দেখা গেল গ্যাসের দাম অপরিবর্তিত থেকেছে । কেন্দ্রীয় সরকার এর নিয়ম অনুযায়ী এই গ্যাস এর দাম নির্ধারণ করবে তেল প্রদান করি সংস্থা গু-লি ৷ ৷ IOC ওয়েবসাইটে দেওয়া দাম অনুযায়ী, দিল্লিতে ১৯ কিলোগ্রাম রান্নার গ্যাসের দাম ৩২ টাকা দাম বেড়েছে ৷ তবে বাকি গৃহস্থলীর গ্যাসের দাম এক আছে ।

কিন্তু গৃহস্থলীর রান্নার গ্যাসের দাম অপরিবর্তিত থেকেছে এতদিন । তবে আমরা বাজারে গেলে বুঝতে পারবো যে প্রতিদিন কি হারে জিনিসের দাম বেড়ে চলেছে নি । ত্যপ্রয়োজনীয় জিনিস গু-লির দাম রীতিমতো আকাশছোঁয়া । বাজার পুরো আগুন । আর ঠিক এই অবস্থাতে বাঙালি মধ্যবিত্ত এর হেশেলে পড়তে চলেছে দু-শ্চিন্তার ভাঁ-জ । আপনি হয়তো ভাববেন যে আবার কি এমন ঘটলো যার জন্য দু-শ্চিন্তার ভাঁ-জ প-ড়বে । তাহলে আপনাদের জানাবো যে ফের আরো একবার বাড়লো গ্যাসের দাম ।

তবে ফের আরও একবার বাড়ল গ্যাসের দাম বাজেট পেশের দিন এক ধা-ক্কায় বি-পুল প-রিমাণ গ্যাসের দাম ।বাজেট পেশের আগেই এমন মূল্য বৃদ্ধি সত্যি অনেকটাই চাপের মধ্যে ফেলছে সাধারণ মানুষকে। কলকাতায় এক ধা-ক্কায় ভর্তুকি-হী-ন রান্নার গ্যাসের দাম বাড়ল ২৫ টাকা। আজ থেকে ১৪.২ কেজি গ্যাসের দাম বেড়ে দাঁড়ালো ৭৪৫.৫০ টাকা। বুধবার পর্যন্ত ১৪.২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ছিল ৭২০.৫০ টাকা। তবে শুধুমাত্র জ্বা-লানি গ্যা-সের দাম বেড়েছে তেমনটা নয় তার পাশাপাশি ৭২ ঘণ্টার মধ্যে দাম বাড়লো পেট্রোল এবং ডিজেলের সব মিলিয়ে সবদিক থেকে সাধারণ মানুষদেরকে দু-শ্চিন্তার মধ্যে ফেলে দিয়েছে এই বাজেট।

Check Also

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি- উত্তর প্রদেশের উপরে থাকা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *