Breaking News
Home / LIFESTYLE / ন-ষ্ট বা ভা-ঙা মোবাইল যেখানে জমা দিলেই যেভাবে পাবেন মোটা টাকা, রইলো বিস্তারিত!

ন-ষ্ট বা ভা-ঙা মোবাইল যেখানে জমা দিলেই যেভাবে পাবেন মোটা টাকা, রইলো বিস্তারিত!

আজকের মতন দিনে আমরা অনেকটাই অ্যাডভান্স এবং সময়ের সাথে সাথে আরও নিজেদেরকে উন্নত করে চলেছি ।তবে আমাদের এই উন্নতির পেছনে যার অবদান সবচেয়ে বেশি সেটি হচ্ছে মুঠোফোন বা সেলফোন । একসময় যখন প্রথম ফোন আবিষ্কার হয় তখন ল্যান্ডফোন আসে বাজারে। কিন্তু সেই ল্যান্ডফোন কে বহন করে নিজের মতন কোনো সুবিধা থাকতোনা ।এর পাশাপাশি আরো অনেক অ-সু-বিধা থা-কার কারণে ল্যান্ডফোনের পরিবর্তে আসে সেলফোন ।এবং সেই সেলফোন যত সময় যত উন্নত হতে থাকে এবং এখন বর্তমানে স্মার্টফোনে পরিণত হয়েছে ।

আমাদের আশেপাশে বা পৃথিবীর যে কোন জায়গার সাথে মুহূর্তের মধ্যে যোগাযোগ স্থাপন করা ক্ষেত্রে স্মার্টফোনের অবদান অনস্বীকার্য। শুধুমাত্র যোগাযোগ তা নয় পৃথিবীর বিভিন্ন প্রান্তের খবর আমরা নিমিষের মধ্যে পেয়ে থাকি এই স্মার্টফোনের মাধ্যমে ।স্মার্টফোনের সাথে সাথে পাল্লা দিয়ে বেড়ে চলেছে ইন্টারনেট পরিষেবা। 2G, 3G ,4G এবং অবশেষে ভারতে 5G পরিষেবা পর্যন্ত আছে । দ্রুতগামী ইন্টারনেট পরিষেবার ফলে আমাদের যোগাযোগ স্থাপন আরও সহজ হয়ে উঠেছে ।কিন্তু বাজারে স্মার্টফোনের দাম অনেকটাই যা হয়তো কিছু সাধারন মানুষের ক্ষেত্রে কেনা দুঃ-সাধ্য ব্যাপার।

কিন্তু বর্তমান যুগে একটি জিনিস ভালো রকম ভাবে লক্ষ্য করা যাচ্ছে যে একটি মোবাইল ঘরে দুই থেকে তিন বছর ব্যবহার করার পর তা বর্জ্য পদার্থের পরিণত হয় । এবং সেই মোবাইলগুলো ধীরে ধীরে আকারের জমতে থাকে আমাদের বাড়ির আশেপাশে । এই সমস্ত মোবাইল গু-লি বিকল্প কোন পথ খুঁজে পাওয়া যেতে পারে বলে ধারণা ছিল না অনেকেরই । তবে সম্প্রতি এমন একটি ধারণা তৈরি হয়েছে এই খবরটি সামনে আশাতে । বাংলাদেশ মোবাইল ফোন ইমপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি রুহুল আলম আল মাহবুব জানিয়েছেন,

ন-ষ্ট মোবাইল ফোন ফেরত দিলে যাতে ফোনের মালিক কিছু টাকা পায়, সে উদ্যোগ নেয়া হয়েছে।বাংলাদেশের প্রায় প্রতিটি শপিংমলে তাদের বুথ থাকবে । সেখানে গিয়ে গ্রাহকরা পুরনো মোবাইল ভা-ঙ্গা মোবাইল জমা দিলে নির্দিষ্ট একটি পরিমাণ টাকা গ্রাহকদের হাতে তুলে দেওয়া হবে । তবে কত টাকা তুলে দেওয়া হবে সেটি নির্ভর করছে তারা মোবাইলের কন্ডিশন অনুযায়ী । আপাতত পাঁচটি শপিংমল দিয়ে শুরু করছে তাদের এই যাত্রা । এবং ধীরে ধীরে বাংলাদেশের সর্বোচ্চ ছ-ড়িয়ে যাবে । এই ঘটনা সামনে আসে তা রীতিমতো আনন্দের জো-য়ারে ভা-সছে প্রত্যেক মোবাইল ব্যবহারকারীরা ।

Check Also

রা’ন্না ছাড়াও মাইক্রোওভেন দিয়ে এই কাজ গুলো ক’রতে পারেন যা আগে কখনই করেন নি!

মাইক্রোওভেন এখন প্রায় প্রতিটি মধ্যবিত্ত পরিবারেই সামিল৷ খাবার গরম ক’রতে মাইক্রোওভেনের ব্যবহার আম’রা সবাই জানি৷ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *