Breaking News
Home / NEWS / দেশজুড়ে ব্যাঙ্ক ধ-র্মঘট, টানা চারদিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, জেনে নিন ব্যাঙ্ক বন্ধের তারিখ!

দেশজুড়ে ব্যাঙ্ক ধ-র্মঘট, টানা চারদিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, জেনে নিন ব্যাঙ্ক বন্ধের তারিখ!

আমরা আমাদের সারাজীবনে উপার্জন।বা সারা বছরের উপার্জন অধিক নিরাপত্তার জন্য সাধারণত ব্যাংকের মধ্যে জমা করে থাকে ।

এর পাশাপাশি ভারতবর্ষে যে সমস্ত জায়গায় ব্যাঙ্কিং পরিষেবা পৌঁছাতে পারেনি সেই সমস্ত জায়গায় পৌঁছেছে পোস্ট অফিস পরিষেবা যা ব্যাংকের সাথে সমতুল্য কিন্তু এইবার অর্থাৎ নতুন বছরের দেশ জুড়ে বন্ধ হতে চলেছে ব্যাংক । কেন জানেন যদি না জানেন জানাব আজকের এই প্রতি-বেদনের মাধ্যমে।

আমরা দেখেছি যে দিল্লির সীমান্তে কৃষকদের আন্দোলন এখনও অব্যাহত থেকেছে । প্রায় একশো এর বেশি কৃষক মারা গিয়েছে । তার কারণ একটাই যেনতেন প্রকারে তিনটি কৃষি আইন বিল যা কৃষকের বিপত্তি ডেকে আনবে সেই বিল অবিলম্বে প্রত্যাহার করতে হবে ।

আর এই দিকে সরকার প্রতি-জ্ঞাবদ্ধ কোন রকম ভাবে সেই বিল বাতিল করা যাবে না কিন্তু কৃষকরা যতক্ষণ না বিল বাতিল হচ্ছে ততক্ষণ পর্যন্ত রাজপথ না ছাড়ার হুং-কার দিচ্ছে প্রতিনিয়ত । এর পাশাপাশি বেড়ে চলেছে তাদের শ-ক্তি ও । তবে এবার কৃষকের পাশাপাশি প্রতিবাদের পথে নামল ব্যাংক ইউনিয়ন ফো-রাম । ডাক দিলো দেশ-জুড়ে ব্যাংক ধর্মঘট এর ।

ব্যাংক ইউনিয়ন ফোরাম কৃষকদের আন্দো-লনের সাথে যুক্ত হয়েছে তা নয় বরং তাদের প্রতিবাদ অন্য একটি বিষয় নিয়ে যা মূলত সরকারের বি-রু-দ্ধে । বেশ কিছুদিন আগে অর্থাৎ বাজেট পেশের আগে আমরা দেখেছিলাম যে বিভিন্ন ব্যাংক গু-লিকে বেসরকারিকরণ এর সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্রীয় অর্থমন্ত্রী এবং তারই প্রতি-বাদে গ-র্জে উঠল সমস্ত ব্যাংক সংস্থাগু-লি। শুধুমাত্র যে তার প্রতি-বাদে তেমনটা কিন্তু নয় তার পাশাপাশি রয়েছে একাধিক ইস্যু ।

সূত্র অনুসারে জানা যাচ্ছে যে বহুদিন ধরে তারা সরকারের কাছে আবেদন করেছেন যাতে তাদের কুড়ি শতাংশ বেতন বৃদ্ধি করা হয় । তার পাশাপাশি ব্যাংক গু-লিকে যেন বেসরকারি না করা হয়। কিন্তু সরকারের তরফ থেকে কোনো পদক্ষেপ এখনো পর্যন্ত গ্রহণ করা হয়নি তাই দেশজুড়ে তারা ধর্মঘটের ডাক দিয়েছে তারা।

আগামী মার্চ মাসের ১৫ এবং ১৬ তারিখে বন্ধ থাকবে গোটা দেশের ব্যাংক। তার পাশাপাশি শনি এবং রবিবার পড়ে যাওয়ার জন্য সেই মাসে পরপর চার দিন বন্ধ থাকবে ব্যাংকের দরজা যা সাধারণ মানুষকে ফেলতে পারে বিভ্রা-ন্তিতে ।

Check Also

ক/রো/না/র মুখে খাওয়ার ওষুধ আনছে ফাইজার

করোনাভাইরাস প্রতিরোধে এবার মুখে খাওয়ার উপযোগী ওষুধও আনছে মার্কিন ফার্মাসিউটিক্যাল কম্পানি ফাইজার । চলতি বছরের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *