Breaking News
Home / LIFESTYLE / এলোভেরা যে পদ্ধতিতে রাতে মাত্র ৫ মিনিট সাতদিন ব্যবহার করলেই পাবেন দারুণ ফর্সা-উজ্জল-দাগমুক্ত ত্বক, রইলো পদ্ধতি!

এলোভেরা যে পদ্ধতিতে রাতে মাত্র ৫ মিনিট সাতদিন ব্যবহার করলেই পাবেন দারুণ ফর্সা-উজ্জল-দাগমুক্ত ত্বক, রইলো পদ্ধতি!

আমাদের মধ্যে অনেকেই ত্বকের যত্ন নেন । বর্তমান যুগে আমরা যত উন্নত হচ্ছি ততই যেন বেড়ে চলেছে ত্বকের উপর অ-ত্যা-চার । শুধুমাত্র ত্বক বলা ভুল হবে তার সাথে সাথে বেড়ে চলেছে শরীরের যাবতীয় অঙ্গপ্রত্যঙ্গের উপর অ-ত্যা-চার কা-জেই বয়স বাড়তে না বাড়তে দেখা যাচ্ছে বলিরেখা । চামড়া জ্ব-র হ-য়ে উঠছে অল্প বয়সে । যা আমাদেরকে আরো কু-স-ছিত ক-রে তো-লে । কিন্তু এমন বেশ কিছু ঘরোয়া পদ্ধতি রয়েছে যেগুলো অবলম্বন করলে আপনি আপনার বয়সের তুলনায় নিজের শরীরকে সুস্থ স্বাভাবিক রাখতে পারবেন । ত্বক হয়ে উঠবে ঝলমলে।

ত্বককে ঝলমলে এবং ম-সৃণ করে তুলতে বর্তমান যুগে ছেলেমেয়েরা অনেকেই পাড়ি দেয় পার্লারে । সেখানে নামিদামি ক্রিম ব্যবহার করে । কিন্তু তেমন কোনো ফল মিলে না । অনেক ক্রিম ব্যাবহার করলেন এবার ব্যবহার করুন ঘরোয়া এই কয়েকটি পদ্ধতি । ত্বকের উজ্জলতা ফিরিয়ে আনতে অ্যালোভেরার জু-ড়ি মে-লা ভার । তাই আজ বলবো অ্যালোভেরা কি কি কাজে লাগে।

প্রথমত অ্যালোভেরা অন্যান্য সাধারণ ক্রিম এর থেকে ত্বকের গভীরে প্রবেশ করে এবং ত্বকের ভিতরে যে সমস্ত ব-র্জ্য প-দার্থ সেগুলো নি-মেষে দূ-+-*র করতে সাহায্য করে । যার ফলে আপনার ত্বক হয়ে ওঠে ঝলমলে ম-সৃণ এবং সুন্দর । শুধুমাত্র ত্বকের ঝলমলে তেমনটা কিন্তু নয় । তার পাশাপাশি বয়স বাড়ার সাথে সাথে আমাদের যে বলিরেখা লক্ষ্য করা যায় সে-গু-লি দূ-র করতে এলোভেরা জু-ড়ি মে-লা ভার।

মেছতা দূর করার আরেকটি উপাদান হলো এলোভেরা বা ঘৃতকুমারী পাতার জেল। এই জেলের রয়েছে ত্বকের যাবতীয় স-মস্যা দূর করার ক্ষ-মতা। আ-ক্রা-ন্ত স্খানে আঙুলের ডগার সাহায্যে ধীরে ধীরে জেল ঘষে লাগাতে হবে এবং সারা রাত লাগিয়ে রাখতে হবে।এভাবে কয়েক সপ্তাহ লাগালে আশানুরূপ ফল পাওয়া যাবে। এ ছাড়া অ্যালোভেরা জেলের সাথে ভিটামিন ই এবং প্রিমরোজ অয়েল মিশ্রিত করে লাগালে এক সপ্তাহের মধ্যে উল্লেখযোগ্য ফল পাবেন ।

Check Also

রাসায়নিক প্রসাধনী ছাড়া খুশকি তাড়ানোর ১০টি কার্যকর উপায়

খুশকি দূর করার জন্য এখন আর দামি প্রসাধনী সামগ্রী কিনে পকেট ফাকা করার প্রয়োজন নেই। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *