Breaking News
Home / NEWS / স্বাস্থ্যসাথী কার্ড না থাকলেও হাসপাতালে ভর্তির নয়া পন্থা দেখালো রাজ্য সরকার

স্বাস্থ্যসাথী কার্ড না থাকলেও হাসপাতালে ভর্তির নয়া পন্থা দেখালো রাজ্য সরকার

হঠাৎ কোন ব্যক্তি অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করার সময় সাথে যদি স্বাস্থ্যসাথী কার্ড না থাকে তাহলে কার্ড না থাকার অজুহাতে রোগী ঘোরানো যাবে না। বরং রোগীকে ভর্তি নিয়ে সঙ্গে সঙ্গেই চিকিৎসা শুরু করার ব্যবস্থা করতে হবে। আর তা না হলে কড়া ব্যবস্থা গ্রহণ করা হবে। শনিবার হাসপাতাল এবং নার্সিংহোমগুলির বিরুদ্ধে এমনই কড়া বার্তা দিতে দেখা গেল রাজ্য সরকারের তরফ থেকে রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে।

বেসরকারী হাসপাতাল এবং নার্সিংহোমগুলিকে কড়া বার্তা দেওয়ার পাশাপাশি এদিন তিনি কার্ড জমা করার জন্য নির্দিষ্ট সময়সীমা দেওয়ার কথাও জানিয়ে দেন। পুরমন্ত্রীর এই হুঁশিয়ারিতে স্বাস্থ্যসাথী কার্ড না থাকলেও হাসপাতালে ভর্তি হওয়ার নয়া পন্থা খুঁজে পাওয়া গিয়েছে বলে মনে করছেন ওয়াকিবহাল মহলের একাংশ।

শনিবার ফিরহাদ হাকিম জানিয়েছেন, “বেড খালি নেই, আইসিইউ ফাঁকা নেই এইসকল অজুহাত সোনা হবে না। আগে রোগীর চিকিৎসা শুরু করুন। তারপর খরচের রেট নিয়ে দরাদরি করবেন। আর হাসপাতালে ভর্তি হওয়ার সময় যদি রোগীর কাছে স্বাস্থ্যসাথী কার্ড না থাকে তাহলেও রোগীকে ভর্তি করে ২৪ ঘন্টা সময় দিতে হবে কার্ড জমা করার জন্য।”

স্বাস্থ্যসাথী কার্ড থাকলেও একাধিকবার বিভিন্ন হাসপাতালে সেই কার্ডের পরিষেবা না দেওয়ার অভিযোগ উঠছে। আর বর্তমান পরিস্থিতিতে ভোটের আগেই এই সকল সমস্ত অভিযোগ যাতে মিটিয়ে ফেলা হয় তার জন্যই রাজ্য সরকারের তরফ থেকে একাধিকবার নানান পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে মনে করছেন ওয়াকিবহাল মহল।

Check Also

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি- উত্তর প্রদেশের উপরে থাকা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *