Breaking News
Home / INSPIRATION / তুষারপাতের মধ্যেই মা- সদ্যোজাতকে বাড়ি পৌঁছে দিলেন ভারতীয় জওয়ানরা!

তুষারপাতের মধ্যেই মা- সদ্যোজাতকে বাড়ি পৌঁছে দিলেন ভারতীয় জওয়ানরা!

প্রবল তুষারপাতের মধ্যেই এক মহিলা এবং তাঁর সদ্যোজাতকে হাসপাতাল থেকে বাড়ি ফেরালেন তাঁরা। কাঁধে করে ৬ ফুট গভীর বরফের মধ্যে হেঁটে মা এবং সন্তানকে সুস্থভাবে তাঁদের গন্তব্যে পৌঁছে দিলেন। ঘটনাটি ঘটেছে জম্মু-কাশ্মীরের কুপওয়ারা জেলায়। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল জওয়ানের সেই ভিডিওটি। গোটা দেশ তাঁদের এই কাজকে কুর্নিশও জানিয়েছে।জানা গিয়েছে, ওই মহিলার নাম ফারুক খাসানা। সোপিয়ানের দার্দপোরা এলাকার বাসিন্দা তিনি। সম্প্রতি স্থানীয় হাসপাতালে সন্তানের জন্ম দেন ফারুক।

এদিকে, গত কয়েকদিন ধরে গোটা কাশ্মীর উপত্যকায় লাগাতার তুষারপাতের জন্য রাস্তায় হাঁটু পর্যন্ত বরফ জমে গিয়েছে। এই পরিস্থিতিতে বাড়ি ফিরতে সমস্যায় পড়েন ফারুক। তখনই তাঁর সাহায্যে এগিয়ে আসেন সেনা জওয়ানরা।ভারতীয় সেনার জওয়ানরাই ওই মহিলা এবং তাঁর সদ্যোজাতকে একটি খাটিয়ার সাহায্যে কাঁধে করে বাড়ি পর্যন্ত পৌঁছে দেন। এই প্রসঙ্গে ওই মহিলার পরিবারের সদস্যরা জানিয়েছেন, “শনিবার স্থানীয় হাসপাতালে সন্তানের জন্ম দিয়েছিল ফারুক।

কিন্তু চিকিত্‍সকরা ছুটি দিয়ে দিলেও ও বাড়ি ফিরতে পারছিল না। কারণ বাইরে লাগাতার তুষারপাতের কারণে হাঁটু পর্যন্ত বরফ জমে গিয়েছিল। এরপর সেনা জওয়ানদের সাহায্যেই ওরা সুস্থভাবে বাড়ি ফেরে। এই জন্য জওয়ানদেরও অসংখ্য ধন্যবাদ। ” ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে জওয়ানদের সেই ভিডিও। প্রত্যেকেই তাঁদের এই কাজকে কুর্নিশও জানিয়েছেন।

Check Also

চা’করি ছেড়ে আম চাষ করলেন, 22 ধরনের আম চাষ করে বছরে 50 লাখ টাকা আয় করলেন ইনি, কিভাবে জানুন

আপনি যতই পরা শোনা করুন না কেন আপনি ভালো জায়গায় একটি ভালো কাজ পেয়েও হয়তো ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *