Breaking News
Home / NEWS / SBI গ্রাহকদের জন্য বড় দুঃ-সং-বাদ! গ্রাহকদের সতর্ক করলো ব্যাঙ্ক, না মানলেই একাউন্ট থেকে হাওয়া হয়ে যেতে পারে টাকা!

SBI গ্রাহকদের জন্য বড় দুঃ-সং-বাদ! গ্রাহকদের সতর্ক করলো ব্যাঙ্ক, না মানলেই একাউন্ট থেকে হাওয়া হয়ে যেতে পারে টাকা!

ক-রোনা আ-বহে এবং নতুন বছরের শুরুতে পরিবর্তিত হতে চলেছে একাধিক নিয়ম।যার ফলে অনেক ক্ষেত্রেই ভো-গা-ন্তিতে প-ড়বেন সা-ধারন মা-নুষ আবার অনক ক্ষেত্রে কিছু নতুন সুবিধাও পেতে চলেছেন তারা। তবে এই পরিবর্তিত নিয়ম-গু-লি অনেকাংশে প্রভাবিত করবে সাধারণ জনগণের জীবনযাত্রা কে। এমনিতেই কৃষি বিল সং-ক্রা-ন্ত আ-ন্দো-লনের জে-রে এবং করোনা পরিস্থিতির সং-ক্র-মণ বৃ-দ্ধির জ-ন্য দেশের অর্থনৈতিক এবং সামাজিক পরিস্থিতি ক্র-মশ নি-ম্ন-মু-খী হ-চ্ছে। সম্প্রতি নতুন বছরে সোনার দামও অ-গ্নি-মূল্য ছুঁ-য়েছে।

গ্রাহকদের পরিষেবায় প্রায়শই বিভিন্ন ধরনের নতুন সিদ্ধান্ত গ্রহণ করে ভারতীয় স্টেট ব্যাঙ্ক। প্রতিনিয়তই গ্রাহকদের সুসংবদ্ধ পরিষেবা দেওয়াই তাদের কাজ। সম্প্রতি এই ব্যাংক প্রতিষ্ঠানএর করা নতুন টুইটের মাধ্যমে একটি স-র্ত-কতা জা-রি ক-রা হ-য়েছে গ্রাহকদের উদ্দেশ্য করে।যুগ পরিবর্তনের সাথে সাথে অপরাধের গতির পরিবর্তন হয়ে চলেছে। আর এর উপর ভিত্তি করেই স-ত-ক-তা জা-রি করেছে বৃহত্তম ব্যাংক প্রতিষ্ঠানটি।

অপরাধ দমনের উদ্দেশ্যে তাদের তরফে একটি টুইট করা হয়েছে, যেখানে সোশ্যাল মিডিয়ায় স-তর্ক থাকা এবং কোনও ভু-য়ো বা প্রতারণামূলক পোস্ট বা লিংকের খ-প্পরে না পড়ার জন্য অনুরোধ করা হয়েছে।উল্লেখ্য বর্তমানে অপরাধীরা সোশ্যাল মিডিয়া ব্যবহারের মাধ্যমে সাধারণ মানুষের সঙ্গে চ-ক্রান্ত ক-রে অ-প-রা-ধ সৃ-ষ্টি ক-রে চ-লেছে ক্রমাগত।বিভিন্ন ফেক মেসেজ বা লিংক যার সাহায্যে মুহূর্তেই খালি করে দেওয়া হচ্ছে মানুষের অ্যাকাউন্ট।

বিগত কয়েক বছরে এমন অনেক-গু-লি অ-প-রা-ধের ঘটনা নথিভুক্ত হয়েছে প্রশাসনের খাতায়।অধিকাংশ প্রতারণার ঘটনা অনলাইনে ঘটে। ফলে ATM বা ক্রেডিট কার্ডের পিন, OTP এবং ব্যাংক অ্যাকাউন্টের নেট ব্যাংকিং পাসওয়ার্ড কারোর সঙ্গে শেয়ার না করা পরামর্শ দেওয়া হয়েছে। সেইসঙ্গে কার্ড নম্বর এবং কার্ডের পিছনে থাকা CVV নম্বর এবং নিজের ব্যক্তিগত তথ্য কাউকে না জানানোর অনুরোধ করা হয়েছে। অপরাধ দ-মন ক-র-তেই এই অভিনব উদ্যোগ গ্রহণ করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

Check Also

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি- উত্তর প্রদেশের উপরে থাকা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *