Breaking News
Home / NEWS / পর্যাপ্ত ব্যালেন্স না থাকলে ATM টাকা তুলতে গেলেই লাগবে আলাদা চার্জ

পর্যাপ্ত ব্যালেন্স না থাকলে ATM টাকা তুলতে গেলেই লাগবে আলাদা চার্জ

এমন ঘটনা বহু মানুষের ক্ষেত্রেই হয়ে থাকে। নিজেদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পর্যাপ্ত ব্যালেন্স নেই অথচ ATM থেকে টাকা তুলতে গেছেন। আর সবকিছু করার পর যখন টাকা বের হলো না, তখন কেন বের হল না তা দেখতে গিয়ে দেখতে পান পর্যাপ্ত ব্যালেন্স নেই। এবার থেকে এই ভুল হলে ব্যাঙ্কের তরফ থেকে আলাদা চার্জ কাটা হবে বলে জানা গিয়েছে।

সুতরাং গ্রাহকরা অবশ্যই ATM থেকে টাকা তোলার আগে নিশ্চিত হোন আপনাদের অ্যাকাউন্টে পর্যাপ্ত ব্যালেন্স আছে তা সম্পর্কে। পাশাপাশি এটাও জেনে রাখা প্রয়োজন এই নিয়মভঙ্গের জন্য কোন ব্যাঙ্ক কত টাকা বাড়তি চার্জ করে থাকে।

State Bank of India : পর্যাপ্ত ব্যালেন্স না থাকা অবস্থায় স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকরা এটিএম থেকে টাকা তুলতে গেলে সেই ট্রানজেকশন ব্যর্থ হলে ব্যাঙ্কের তরফ থেকে ২০ টাকা কাটা হচ্ছে। পাশাপাশি যুক্ত করা হচ্ছে জিএসটি।

HDFC Bank : একই নিয়ম লঙ্ঘন করার জন্য HDFC Bank-এর গ্রাহকদের কাছ থেকে কাটা হচ্ছে ২৫ টাকা। তবে শুধু এটিএম নয়, অন্যান্য বাণিজ্যিক বিপনিতে লেনদেনের ক্ষেত্রেও যদি লেনদেন অসমর্থ হয় তাতেও ২৫ টাকা আলাদা চার্জ কাটা হবে।

ICICI BANK : এই ব্যাঙ্কের গ্রাহকরা যদি ন্যূনতম ব্যালেন্স না থাকা অবস্থায় অন্য কোন ব্যাঙ্কের এটিএম থেকে টাকা তুলতে যান, সে ক্ষেত্রে ট্রানজেকশন ফেলড হলে ২৫ টাকা বাড়তি চার্জ কাটা হয়। একই নিয়ম বাণিজ্যিক বিপনির ক্ষেত্রেও লাগু রয়েছে।

Kotak Mahindra Bank : এই ব্যাঙ্কের গ্রাহকদের ক্ষেত্রেও একই নিয়ম লাগু রয়েছে। পর্যাপ্ত ব্যালেন্স না থাকা অবস্থায় এটিএম, POS যে কোন ক্ষেত্রে ট্রানজেকশন করার চেষ্টা করা হলে ২৫ টাকা চার্জ কাটা হচ্ছে।

Yes Bank : Yes Bank-এর গ্রাহকদের জন্য এই নিয়ম লঙ্ঘন হলে ২৫ টাকা কাটা হয়।

Axis Bank : একই নিয়ম না মানার জন্য অ্যাক্সিস ব্যাঙ্কের গ্রাহকদেরও ২৫ টাকা বাড়তি চার্জ দিতে হবে।

Check Also

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি- উত্তর প্রদেশের উপরে থাকা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *