Breaking News
Home / LIFESTYLE / এসে গেল WhatsApp Payment, রইলো Account করার পদ্ধতি

এসে গেল WhatsApp Payment, রইলো Account করার পদ্ধতি

বিশ্বের সবথেকে জনপ্রিয় ম্যাসেজিং সংস্থা WhatsApp মাস দুয়েক আগেই ঘোষণা করেছিল ভারতে তাদের Payment ফিচার আনার বিষয়ে। তবে ঘোষণা হলেও বেশিরভাগ WhatsApp নম্বরে সেই ফিচার লক্ষ্য করা যায়নি। সম্প্রতি ধীরে ধীরে সেই ফিচার যুক্ত হচ্ছে অধিকাংশ WhatsApp নম্বরে।

একেবারে নতুন ধরনের এই পরিষেবা হওয়াই বেশিরভাগ মানুষের মধ্যেই প্রশ্ন কিভাবে এর অ্যাকাউন্ট করা যাবে এবং কিভাবে টাকা লেনদেন হবে WhatsApp এর মাধ্যমে। চলুন দেখে নেওয়া যাক সেই সকল খুঁটিনাটি কিছু পদ্ধতি।

প্রথমেই জেনে রাখা ভালো যে নম্বরে আপনি WhatsApp চালাচ্ছেন সেই নম্বরের সাথে কোন একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংযুক্ত থাকতে হবে তবেই আপনি এই WhatsApp Payment ব্যবহার করতে পারবেন।

পদ্ধতি

১) আপনার নম্বরে WhatsApp Payment শুরু করার জন্য যে পদ্ধতি অনুসরণ করতে হবে তাতে প্রথমেই আপনাকে Payment Method সংযুক্ত করতে হবে।

২) Payment Method সংযুক্ত করার জন্য আপনার WhatsApp অ্যাপে থাকা থ্রি ডট-এ ক্লিক করতে হবে।

৩) সেখানে আপনি লক্ষ্য করবেন ‘Payment’ নামের একটি নতুন বিকল্প রয়েছে। যাতে ক্লিক করে আপনাকে পেমেন্ট মেথড সংযুক্ত করার কাজ সম্পূর্ণ করতে হবে।

৪) পরবর্তী পর্যায়ে আপনি দেখতে পাবেন ‘Add payment method’। যেখানে ক্লিক করে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংযুক্ত করে নিতে হবে।

৫) ‘Add payment method’ এ ক্লিক করার পর আপনার সামনে ভারতের জনপ্রিয় বেশিরভাগ ব্যাঙ্কের নাম দেখাবে। এখন আপনার যে ব্যাঙ্কে অ্যাকাউন্ট রয়েছে সেই ব্যাঙ্ক বেছে নিতে হবে।

৬) পরবর্তী পর্যায়ে ভেরিফিকেশনের জন্য আপনার ওই নম্বর থেকে একটি এসএমএস পাঠানো হবে। এর পরেই আপনাকে ওই ব্যাঙ্কের যতগুলি অ্যাকাউন্ট রয়েছে সবগুলি দেখাবে। আপনি আপনার পছন্দমত অ্যাকাউন্ট বেছে নিতে পারেন লেনদেন করার জন্য।

আর এই সমস্ত প্রক্রিয়া হয়ে যাওয়ার পরেই আপনি আপনার হোয়াটসঅ্যাপ পেমেন্ট পরিষেবা বহন করতে পারবেন। পেমেন্ট করার জন্য যেভাবে ছবি অথবা ভিডিও পাঠানো হয় সেই পদ্ধতি ব্যবহার করতে পারেন অথবা থ্রি ডট-এর মধ্যে থাকা পেমেন্ট অপশন থেকেও পেমেন্ট করা যেতে পারে।

একইভাবে কারোর থেকে টাকা নেওয়া যেতে পারে। টাকা নেওয়ার জন্য আপনার অ্যাকাউন্টের সাথে একটি UPI আইডি করে দেওয়া হবে হোয়াটসঅ্যাপের তরফ থেকে, পাশাপাশি থাকছে QR কোড।

Check Also

রা’ন্না ছাড়াও মাইক্রোওভেন দিয়ে এই কাজ গুলো ক’রতে পারেন যা আগে কখনই করেন নি!

মাইক্রোওভেন এখন প্রায় প্রতিটি মধ্যবিত্ত পরিবারেই সামিল৷ খাবার গরম ক’রতে মাইক্রোওভেনের ব্যবহার আম’রা সবাই জানি৷ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *