Breaking News
Home / NEWS / সরকারি কড়া নির্দেশ- এই কাজটি না করে থাকলে দিতে হবে ১০ হাজার টাকা জ-রিমানা!

সরকারি কড়া নির্দেশ- এই কাজটি না করে থাকলে দিতে হবে ১০ হাজার টাকা জ-রিমানা!

এবার আর কোন রকম ভাবেই সরকারি আওতায় থেকে রেহাই মিলবে না । কারণ আমরা ইতিমধ্যেই জানি যে আধার কার্ড হলে এমন এক ধরনের সরকারি ডকুমেন্ট যার দ্বারা সবকিছু করা হয় । সরকারি কোন প্রকল্পের আওতায় সুবিধা পেতে বা সিলিন্ডারের কানেকশন করাতে ব্যাংকে যাবতীয় কাজে যে ডকুমেন্টটি বাধ্যতামূলক সেই হলো আধার কার্ড । ইতিমধ্যে দেশের প্রায় প্রত্যেক নাগরিকের আধার কার্ড করে নিয়েছে । কখনো কখনো সে-গু-লি-তে ভু-ল থাকলেও তা সংশোধনের উপায় রয়েছে ।

কিন্তু এবার যে নিয়ম করেছে সরকার সেটি না জানলে আপনি ব-ঞ্চিত হয়ে যাবেন সমস্ত কাজ থেকে । তার পাশাপাশি লাগতে পারে মোটা অঙ্কের জ-রি-মা-না । সম্প্রতি সরকারের তরফ থেকে একটু নির্দেশিকা জা-রি করা হয়েছে যেখানে জানানো হয়েছে যে আধার কার্ডের সাথে প্যান কার্ড ৩১ মার্চ ২০২১ এর আগে অব্দি লিংক করা বা-ধ্য-তামূলক। অর্থাৎ আপনার আধার কার্ডের সাথে প্যান কার্ডটি যদি ৩১ মার্চ ২০২১ এর আগে না করা হয় তাহলে সেটি বাতিল বলে গণ্য করা হবে ।

এবং এই বাতিল আধার কার্ড নিয়ে যদি আপনি কোন পরিষেবা নিতে যান এবং সেটা যদি নজরে আসে তাহলে ১০ হাজার টাকা পর্যন্ত জ-রি-মা-না হতে পারে এমনটা জানাচ্ছে সূত্র মারফত । এছাড়া প্যান কার্ড সেন্টারে গিয়েও প্যান ও আধার লিঙ্ক করাতে পারবেন ৷ এর জন্য ২৫ থেকে ১১০ টাকা চার্জ ও প্যান ও আধারের ফটোকপি দিতে হবে ৷তবে খেয়াল রাখতে হবে ফিলআপ করার সময় নাম ও নম্বর যেন সঠিক থাকে ৷ লিঙ্ক করানোর জন্যও আপনাকে প্রথমে আয়কর বিভাগের ওয়েবসাইটে incometaxindiaefiling.gov.in গিয়ে লিঙ্ক আধারে ক্লিক করতে হবে ৷সমস্ত বক্স ফিলআপ করার পর Link Aadhar এ ক্লিক করতে হবে ৷

Check Also

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি- উত্তর প্রদেশের উপরে থাকা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *