Breaking News
Home / LIFESTYLE / এই গোপন ও ঘরোয়া পদ্ধতিতে লবণ ও জল এভাবে দিয়েই চুলের খুশকি দূর করুন খুব সহজ উপায়ে, রইলো স্টেপ বাই স্টেপ পদ্ধতি!

এই গোপন ও ঘরোয়া পদ্ধতিতে লবণ ও জল এভাবে দিয়েই চুলের খুশকি দূর করুন খুব সহজ উপায়ে, রইলো স্টেপ বাই স্টেপ পদ্ধতি!

আমাদের মধ্যে অনেকেই আছে যারা শরীর সুস্থ স্বাভাবিক সচেতন রাখার পাশাপাশি নিজের ত্বকের যত্ন নেয় । ঠিক তেমনই অনেকে আছেন যারা ত্বকের পাশাপাশি নিজের চুলের যথেষ্ট পরিমাণে যত্ন নেই । তাই কারো কারো ক্ষেত্রে চুল লম্বা এবং বড় লক্ষ্য করা যায় । শুধুমাত্র একদিন যত্ন নিয়ে কিন্তু তারা এই ধরনের চুলের অধিকারী হয়েছে এমনটাও কিন্তু নয় । প্রতিদিন বলাবাহুল্য দীর্ঘদিন যাবত তারা চুলের যত্ন নিয়েছে বলেই তারা এই ধরনের চুল তৈরি করতে সম্ভব হয়েছে ।

শুধুমাত্র লম্বা বড় চুল থাকলে হয়ে যায় এমনটা নয় । তার পাশাপাশি তার যত্ন নেওয়াটা অত্যন্ত দরকার । নাহলে অকালে চু-ল ঝ-রে যাবে । যা আপনাকে দেখতে আরো কুৎ-সি-ত করে তুলবে । কিন্তু অনেক ক্ষেত্রে দেখা যায় যে লম্বা চুল থাকার দরুন অনেকে বিভিন্ন ধরনের স্টাইল এর খোপা করে থাকে চুলের মধ্যে । কিন্তু ছেলে মেয়ে নির্বিশেষে উভয়ের যে স-ম-স্যা-টি সাধারণ সেটি হল খুশকির । অর্থাৎ শীতকালে মাথার মধ্যে খুশকির পরিমান অত্যাধিক বেড়ে যায় । যার ফলে অ-কালে ন-ষ্ট হতে পা-রে চুলের গোড়া । বাজারে বিভিন্ন নামিদামি শ্যাম্পু ব্যবহার করার পর মেলেনি ফল । তাই আজকে এই ঘরোয়া পদ্ধতি মাধ্যমে আপনাদেরকে বলতে এসেছে কিভাবে চু-লের খু-শকি দূ-র করা যাবে ।

১০০% কার্যকরী এই ঘরোয়া পদ্ধতি তৈরি করতেন আপনাকে যেতে হবে না বাইরে এবং বাড়ির মধ্যে থাকা জিনিসপত্র দিয়েই আপনি তৈরি করতে পারবেন এই উপকরণটি । খু-শকি দূ-র ক-রতে অপরিহার্য একটি উপাদান হলো লবণ বা নুন ।মাথার ত্বকের অতিরিক্ত তেল ও ম্যালাসেজিয়ার বৃদ্ধি কমাতে লবণ উপকারী। লবণ কেবল মাথার ত্বকের বাড়তি তেল ও আর্দ্রতা কমায় না বরং রোমকূপ উ-ন্মুক্ত ক-রতেও সহায়তা করে। এটা মাথার ত্বককে এক্সফলিয়েট করে ও মৃ-ত কো-ষ দূ-র করতে সহায়তা করে।

এজন্য প্রয়োজন লবণ ও এক বাটি পানি। প্রথমে মাথার ত্বকে এক চিমটি লবণ ছিটিয়ে নিন। আঙুল ভিজিয়ে মাথার ত্বক পাঁচ থেকে সাত মিনিট মালিশ করুন। এরপর তা ধুয়ে ফেলে শ্যাম্পু করে স্বাভাবিকভাবে শুকিয়ে নিন। ১৫ দিন পরপর ব্যবহারে ভালো ফলাফল পাওয়া যাবে। এটা যেহেতু কোনো চিকিৎসা না তাই দীর্ঘক্ষণ মাথার ত্বকে রাখা ঠিক নয়।সপ্তাহে প্রতিদিন ভুলেও এই কাজটি করবেন না । তার পাশাপাশি সপ্তাহে দুই থেকে তিন দিন নিয়মিত এটি করবেন এবং অবশ্যই শ্যাম্পু ব্যবহার করবেন । এই পদ্ধতিটি ব্যবহার করলে দেখবেন আপনার মাথায় খু-শকি দূ-র হয়ে গেছে ম্যা-জিকের ম-তন ।

Check Also

বাড়িতেই দারুন সহজ পদ্ধতিতে ২টি নারকেলের সাহায্যে বানিয়ে ফেলুন শুদ্ধ নারকেল তেল, যেভাবে বানাবেন, রইলো পদ্ধতি!

এমন ধরনের কিছু জিনিসপত্র থাকে যেগুলো অনায়াসে বাড়িতে তৈরি করা যায় । কিন্তু সময়ের অভাবে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *