Breaking News
Home / VIRAL / অস্বাভাবিক মানবতা, ব-ন্যার জলের স্রোতে ভেসে যাওয়া কুকুরকে নিজের জীবন বি-পণ্ণ করে বাঁচালেন যুবকেরা, রইলো ভিডিও

অস্বাভাবিক মানবতা, ব-ন্যার জলের স্রোতে ভেসে যাওয়া কুকুরকে নিজের জীবন বি-পণ্ণ করে বাঁচালেন যুবকেরা, রইলো ভিডিও

মানুষ পৃথিবীর সবথেকে উন্নত প্রজাতি। আজ মানুষ সৃষ্টির ঊষাকাল থেকেই তার কর্মদক্ষতা এবং বুদ্ধির সাহায্যে পৃথিবীর সবথেকে উন্নত প্রজাতি হ‌ওয়ার ছাড়পত্র পেয়েছে। মানুষের মধ্যে মনুষ্যত্ব বোধ থাকলেই তবে সে প্রকৃত মানুষ। বড়ো বড়ো ডিগ্রি নিয়ে অনেক সুনাম অর্জন করেও কিন্তু প্রকৃত মানুষ হ‌ওয়া যায়না। যেমন বিভিন্ন মনীষী, শ্রীরামকৃষ্ণ, বিবেকানন্দ, গৌতম বুদ্ধ, প্রমুখেরা বিলাস বৈভবের জীবন ত্যা-গ করে দেশের মানুষের তথা সমস্ত জীবজগতের কল্যাণ কামনায় তাদের পাশে দাড়িয়েছিলেন।

তাঁরাও ছিলেন প্রকৃত মানুষ। তাই একজন মানুষের উচিৎ সমস্ত জীবজগতের গুরুত্ব কে সম্মান জানানো। একজন মানুষের উচিৎ অসহা-য়ের বি-প-দে সাহায্যের হাত বাড়ানো। সে মানুষ‌ই হোক না কেন আর পশুপাখিই হোক না কেন। মানুষের মানুষকেও যেমন সাহায্য করা উচিৎ তেমনি জীবজগতের পশুপাখিদের ও সাহায্য করা মানুষের একটি মানবিক ধর্ম। স্বামী বিবেকানন্দ বলে গিয়েছিলেন, “জীবে প্রেম করে যেই জন, সেইজন সেবিছে ঈশ্বর।”

এই কথাটির অন্তর্নিহিত অর্থ সকলেই জানেন। জীবের প্রতি প্রেম প্রতিটি মানুষের রন্ধ্রে রন্ধ্রে থাকা উচিৎ। সোশ্যাল মিডিয়ায় উঠে এসেছে এমনই একটি ভিডিও যা দেখে ধন্য ধন্য করেছেন তামাম নেটিজেনরা। একটি ভিডিও দেখা গিয়েছে কোন একটি ক্যানেলে তী-ব্র জলস্রোতেরর মধ্যে আটকে পড়েছে একটি কুকুর। অসহায় কুকুরটি কোনরকমে স্থির ভাবে দাঁড়িয়ে রয়েছে তী-ব্র জলের স্রোতের বি-রু-দ্ধে।

আর কয়েক পা যদি সে এগিয়ে যায় তাহলে সে গভীর জলের মধ্যে পড়ে ভে-সে যাবে। জীবনে বাঁচার আশা নিয়ে কোনরকমে সে দৃঢ় ভাবে দাঁড়িয়ে রয়েছে স্রোতের মধ্যে। তখনই এখান দিয়ে যেতে থাকা কয়েকজন যুবক যুবতীদের নজরে পড়ে এই বিষয়টি। সাথে সাথে তাঁরা ওই অসহায় কুকুরটিকে উদ্ধারে তৎপর হন।

তাঁরা ওই তী-ব্র জলস্রোতের মধ্যে মানব শৃংখল বানিয়ে একে একে নামতে থাকেন। আস্তে আস্তে কুকুরটিকে তারা কোনো রকমের টেনে তোলেন পাড়ে। জীবন বেঁচে যায় এই অসহায় প্রাণী টির।

এর পাশাপাশি জীবনের ঝুঁ-কি নিয়ে ওই অবলা পশুটিকে উদ্ধার করার জন্য পশুপ্রেমী রা আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেছেন ওই তরুণদের প্রতি। এই ভিডিওটি যথেষ্ট ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এখনও আমাদের সমাজে এরকমই মানুষ আছেন যারা অসহায় মানুষ থেকে শুরু করে অসহায় পশুপাখি সকলকেই সাহায্য করতে ছুটে আসেন। মনুষ্যত্ব এখনো পুরোপুরি শেষ হয়ে যায়নি। ওই তরুণরা এই কথা প্রমাণ করে দিলেন।

Check Also

কাজের টাকা না দেয়ায় মালিকের পৌনে ৬ কোটির বাড়ি গুঁড়িয়ে দিলেন মিস্ত্রি

বাড়ি তৈরির কাজ করিয়েও পুরো টাকা না দেওয়ায় শাস্তি পেলেন জে কুর্জি নামের এক বাড়িওয়ালা। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *