Breaking News
Home / NEWS / দিল্লি-হায়দরাবাদ-বেঙ্গালুরুকে বড় টে’ক্কা কলকাতার, ফের সোনার দামে বিশাল বড় প’ত’ন, ২৩ হাজার টাকা সস্তা সোনা!

দিল্লি-হায়দরাবাদ-বেঙ্গালুরুকে বড় টে’ক্কা কলকাতার, ফের সোনার দামে বিশাল বড় প’ত’ন, ২৩ হাজার টাকা সস্তা সোনা!

ফের ব্যা-প-ক প-ত-ন সোনার বাজারে । ভারত বর্ষ নয় ভারতবর্ষের বাইরে ও পৃথিবীর প্রায় সকল মানুষ সোনা পড়তে বা সোনা কিনতে যথেষ্ট পছন্দ করেন । “সোনার চামচ”প্রবাদ কথাটি আমরা শুনেছি কোন কিছুর মূল্য বোঝাতে আমরা তাকে সোনার সঙ্গে তুলনা করে থাকি । তার কারণ হলো বর্তমান বাজারে সোনা যথেষ্ট দামি । সোনা প্রেমীরা সারা বছর ধরেই প্রায় ছোটখাটো সোনা কমবেশি কিনে থাকে তাই এই সোনার দাম বৃদ্ধি বা দাম কম সবথেকে বেশি প্র-ভাব পড়ে তাদের উপরে ।

অনেকে আবার বাড়িতে নি-রা-প-ত্তা-হী-ন এর জন্য ব্যাংকে রাখে সোনা । ফলে মোটা অংকের টাকাও গুনতে হয় বছর শেষে । ফের আরো একবার দাম কমলো আন্তর্জাতিক বাজারে সোনার । গত সেপ্টেম্বর মাসে পরপর তিনদিন সোনার দাম ব্যা-প-ক-হারে কমেছিল। সোনা প্রেমীদের এবং ব্যবসায়ীদের মধ্যে দু রকম প্র-ভাব দেখা দিয়েছিল । সোনা প্রেমীদের মনে ধরেছিল আনন্দ আর ব্যবসায়ীদের কপালে পড়েছিল দু-শ্চি-ন্তা-র ভাঁজ । কিন্তু মাঝে কয়েকটা দিন আবার স্বাভাবিক ছিল সোনার দাম । আর এবার সেই দামের প-ত-ন ঘটল ।

মার্কিন প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার স্ত্রী করোনা অ-সু-স্থ হওয়ায় বড় বড় বিনিয়োগকারীরা নিরাপত্তা বিনিয়োগ হিসেবে সোনার উপর বিনিয়োগ করবেন । এমনটাই মতামত ছিল বাজার বিশেষজ্ঞদের। ফলে শেয়ার মার্কেট খোলার সাথে সাথে হু হু করে বাড়তে পারে সোনার দাম এমনটাও আ-শ-ঙ্কা ছিল বিশষজ্ঞদের । তবে পরপর বেশ কয়েকদিন ধরে সোনার দামের ফের প্রথম দেখা দিল । এবং এই প-ত-নে-র মূলত দিল্লি ব্যাঙ্গালোর কে ছাড়িয়ে গেল কলকাতা।

ব্যাপক পরিমাণে কমতে দেখা গেল কলকাতায় সোনার দাম আসুন আমরা জেনে নেব এই মুহূর্তে কলকাতায় ২২ ক্যারেট ও ২৪ক্যারেট সোনার দাম কত।শহরে ২২ ক্যারাট সোনার ১ গ্রামের দাম ৪,৭৪১ টাকা যা পূর্বের তুলনায় কমেছে ১৪২ টাকা । ১০ গ্রামের দাম ৪৭,৪১০ টাকা যা পূর্বের তুলনায় কমেছে ১,৪২০ টাকা । ২৪ ক্যারাট সোনার ১ গ্রামের দাম ৫,০৫১ টাকা যা পূর্বের তুলনায় কমেছে ৫২ টাকা । ১০ গ্রামের দাম ৫০,৫১০ যা পূর্বের তুলনায় কমেছে ৫২০ টাকা । ৷এই ধরনের খবর সামনে আসে তা রীতিমতো খুশীর আনন্দে বইছে সোনা প্রেমীরা ।

Check Also

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি- উত্তর প্রদেশের উপরে থাকা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *