Breaking News
Home / NEWS / এবার থেকে এই কাজ করলে যে কোনো সময় আপনার ব্যাঙ্ক একাউন্ট হয়ে যেতে পারে খালি , গ্রাহকদের সতর্ক করল SBI

এবার থেকে এই কাজ করলে যে কোনো সময় আপনার ব্যাঙ্ক একাউন্ট হয়ে যেতে পারে খালি , গ্রাহকদের সতর্ক করল SBI

আমরা সাধারণত আমাদের সারা জীবনের সারা বছরের উপার্জন জমা করে রাখি ব্যাংক এর মধ্যে। বিভিন্ন সময়ে ব্যাংক তাদের গ্রাহক সুবিধার্থে বিভিন্ন নতুন নতুন নিয়ম জা-রি করেছে । কখনো কখনো পুরনো নিয়মের হয়েছে সংশোধন । কিন্তু সে সমস্ত নিয়ম-গু-লি নতুনভাবে আনার জন্য অনেক সময় সাধারণ গ্রাহকদের পড়তে হয়েছে বি-প-ত্তি-তে । দেশের যে সমস্ত জায়গায় ব্যাঙ্কিং পরিষেবা পৌঁছাতে পারেনি সেই সমস্ত জায়গায় পৌঁছেছে পোস্ট অফিস । পোস্ট অফিস এর সুবিধা ব্যাংকের সাথে সমতুল্য।

তাই মানুষ ব্যাংকের পাশাপাশি পোস্ট অফিসে টাকা পয়সা জমা রাখে থাকে । তবে আমরা যত উন্নত হচ্ছি না কেন জালিয়াতি কিন্তু আমাদের পিছু ছাড়ছে না । অর্থাৎ বিভিন্ন কারণে ব্যাংকে টাকা রাখা সত্ত্বেও অধিক নিরাপদ থাকার পরেও জা-লি-য়া-তি ঘটেছে ব্যাংকের। যার ফলে চরম ভো-গা-ন্তি-তে পড়েছে সাধারণ গ্রাহকরা । কোটি কোটি টাকার লেনদেন প্রায় প্রতিদিনই হয়ে থাকে কোন না কোন ব্যাংকে হয়ে থেকে ।

কিন্তু জালিয়াতির জন্য যে সমস্ত ব্যাংক গু-লি পড়েছে চ-রম স-ম-স্যা-য় এবং দেশের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া এই জা-লি-য়া-তি থেকে সতর্ক থাকার জন্য সম্প্রতি একটি টুইট বার্তা জা-রি করেছেন । ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে যে কোটি কোটি গ্রাহকদের স্টেট ব্যাঙ্কের নাম করে জাল ই-মেল পাঠানো হচ্ছে ৷ এই মেলের সঙ্গে স্টেট ব্যাঙ্কের কোনও যোগ নেই ৷ তাই ভুলেও এই মেল খুলবেন না ৷ সোশ্যাল মিডিয়াতেও মাঝেমধ্যেই বিভিন্ন ধরনের ফে-ক খবর ছড়িয়ে পড়ে ৷

সব সময়ে সতর্ক থাকতে হবে ৷ জা-লি-য়া-ত-রা বিভিন্ন ভাবে আপনাদের এই জা-লে ফেলার চেষ্টা চালাচ্ছে ৷ আপনার অসাবধনতাই করা একটা সামান্য ভুলের জন্য খা-লি হয়ে যেতে পারে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট ৷ ফ্রডের বিষয়ে অ-ভি-যো-গ জানাতে হলে নিজের রাজ্যের নাম, লগইন আইডি, মোবাইল নম্বর ও ওটিপি দিতে হবে ৷ আপনি নতুন ইউজার হলে আপনাকে সবচেয়ে প্রথমে এই পোর্টালে নিজেকে রেজিস্টার করাতে হবে ৷ নতুন ব্যবহারকারী হিসেবে রেজিস্টার করার জন্য আপনার ফোন নম্বর দিতে হবে ৷ এরপর মোবাইল নম্বরে একটি ওটিপি আসবে ৷

ওটিপি দিতেই আপনার রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পূর্ণ হয়ে যাবে ৷ এরপর থেকে আপনি সহজেই অ-ভি-যো-গ জমা দিতে পারবেন ৷ যাতে তাদের কোনো সাধারণ গ্রাহক কোন রকম স-ম-স্যা-র সম্মুখীন না হয় তাই আগে থেকে এই ধরনের স-ত-র্ক-বা-র্তা জা-রি করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তে আপনার যদি ব্যাংকের অ্যাকাউন্ট থাকে তাহলে অতি অবশ্যই আপনি এই নিয়মটি মেনে চলুন নইলে মুহূর্তের মধ্যে খালি হয়ে যেতে পারে আপনার ব্যাংক।

Check Also

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি- উত্তর প্রদেশের উপরে থাকা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *