Breaking News
Home / NEWS / চলন্ত ট্রেনের দুই কোচের মাঝে মহিলা, RPF-এর তৎপরতায় বাঁচলো প্রাণ

চলন্ত ট্রেনের দুই কোচের মাঝে মহিলা, RPF-এর তৎপরতায় বাঁচলো প্রাণ

ট্রেন চলাচল হোক অথবা অন্য কোন যাতায়াতের ক্ষেত্রে অসাবধানতার জন্যই ঘটে থাকে বেশিরভাগ দুর্ঘটনা। দেশজুড়ে পুনরায় রেল পরিষেবা চালু হতেই ঠিক এমনই এক অসাবধানতার ছবি সামনে এলো। স্টেশনের ব্যস্ততায় এক মহিলা দুই কোচের মাঝে পড়ে যান। যদিও এই ঘটনায় কর্তব্যরত RPF কনস্টেবলের তৎপরতায় বেঁচে যায় ওই মহিলার প্রাণ।

মঙ্গলবার ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রে কল্যাণে। পুরো ঘটনাটি বন্দী হয়েছে সিসিটিভি ক্যামেরায়। সিসিটিভি ক্যামেরার ফুটেজ অনুযায়ী দেখা যাচ্ছে, স্টেশন থেকে ট্রেন ছেড়ে যাওয়ার মুহূর্তে ওই মহিলা তাড়াহুড়ো করে ট্রেনে উঠতে যাচ্ছিলেন। ঠিক সে সময়ই তার পা পিছলে যায় এবং ট্রেনের দুটি কোচের মাঝে পড়ে যান। আর কয়েক সেকেন্ডের দেরি হলেই ওই মহিলার প্রাণ বাঁচানো সম্ভব ছিল।

দুই কোচের মাঝে পড়ে যাওয়ার বিষয়টি স্টেশনে কর্তব্যরত আরপিএফ কনস্টেবলের নজরে আসতেই ওই মহিলাকে কোনক্রমে ধরে টেনে তোলেন প্লাটফর্মে। পরিস্থিতি দেখে আশেপাশে ঢাকা মানুষজনও ছুটে আসেন। তবে ততক্ষণে ওই আরপিএফ কনস্টেবল ওই মহিলাকে উদ্ধার করতে সক্ষম হন। অক্ষত অবস্থায় ওই মহিলাকে উদ্ধার করতে দেখে স্বস্তির নিঃশ্বাস ফেলেন প্লাটফর্মে উপস্থিত অন্যান্যরাও।

এইভাবে তাড়াহুড়ো করে ট্রেনে উঠতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়ার মতো ঘটনা এর আগেও বহুবার সামনে এসেছে। বহু ক্ষেত্রেই দুর্ঘটনার কবলে থেকে প্রাণ ফিরে পেয়েছেন অনেকেই, আবার অনেকেই প্রাণ হারিয়েছেন। যে কারণে বারংবার রেলের তরফ থেকে সাধারণ মানুষকে সতর্ক করা হয় কোন রকম ঝুঁকি না উঠানোর জন্য। কিন্তু তা সত্ত্বেও এইভাবে বহু মানুষকে ঝুঁকি ওঠাতে দেখা যায়।

Check Also

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি- উত্তর প্রদেশের উপরে থাকা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *