Breaking News
Home / HEALTH / সকালে খালি পেটে মাত্র এক সপ্তাহ এটি খেলে 36 কোমর 25 হতে বাধ্য, অনেকেই জানেনা এই জিনিসের নাম!

সকালে খালি পেটে মাত্র এক সপ্তাহ এটি খেলে 36 কোমর 25 হতে বাধ্য, অনেকেই জানেনা এই জিনিসের নাম!

আপনিও কি ভুগছেন অতিরিক্ত মোটা হওয়ার সমস্যা? পেটে জমছে মেদ বা চর্বি! কোমরে সঠিকভাবে আসছে না পুরনো জামা কাপড়? তাহলে অচিরেই হতে পারে আপনার এই স’ম’স্যা’র সমাধান। কিছু সঠিক পদ্ধতি যদি আপনি প্রয়োগ করতে পারেন দেখবেন খুব তাড়াতাড়ি আপনার ওজন প্রায় পাঁচ থেকে সাত কিলো মতন কমে গেছে।

আসুন জেনেনি পদ্ধতি গুলো- প্রথমেই আসি একটি হেলথ ড্রিঙ্ক এর কথায়। এই ড্রিংকটি ঠিক সময় মতন পান করলে আপনার ওজন খুব তাড়াতাড়ি হ্রাস পেতে থাকবে। যদি আপনি কিছুদিন আগেই মা হয়ে থাকেন,এবং আপনার তলপেট বা কোমরের মেদ বেড়ে গিয়ে থাকে তবুও আপনি এই ড্রিঙ্ক টি পান করতে পারেন। এই ড্রিংক পান করলে না আছে কোনো পার্শ্ব-প্রতিক্রিয়া, নেই কোন রকমের শারীরিক চি’ন্তা।

এবার আপনি হয়তো ভাবছেন কীভাবে বানাবেন এই ড্রিঙ্ক টি? এটি বানানোর জন্য সবার প্রথম একটি বাটিতে ১ লিটার মতন জল নিয়ে নিন। জলটি উ’ষ্ণ গরম হওয়ার পর এতে দুই থেকে তিনটি তেজপাতা (যা ওজন কমানোর এবং ত্বকের ক্ষেত্রে ভীষণ উপকারী) দিয়ে দিন এবং এটিকে চামচ দিয়ে নাড়াতে থাকুন হালকা করে। এটি অ্যান্টি-অক্সিডেন্টের কাজ করে আপনাদের ওজন হ্রা’সে’র সাহায্য করবে।

এরপর ওই জলে দারুচিনির গুঁড়ো গোটা দারুচিনি ফেলে দিন, এবার তাতে যোগ করুন দুটো এলাচ (এলাচ আমাদের হজম শক্তি বৃদ্ধিতে সাহায্য করে)। সর্বশেষে জলটিতে যোগ করুন এক চামচ জিরা। সর্ব মোট চারটি জিনিস ব্যবহার করা হচ্ছে এ হেলথি ড্রিঙ্কটি তৈরি করার জন্য। এবার কিছুক্ষণ জলটি হালকা আঁচে ফুটিয়ে নিন।

হেলথ ড্রিঙ্ক টি বানানো সম্পন্ন হওয়ার পর এটি বোতলে সংরক্ষণ করে সকালে খালি পেটে নিয়মিত পান করুন। তবে খুব কোনদিনই শারীরিক পরিবর্তনই একেবারে হয় না। সঠিক ভাবে নিয়মিত এই হেলথ ড্রিঙ্ক উটি পান করার পর অপেক্ষা করুন দেখবেন খুব সহজেই আপনার ওজন কমতে শুরু করেছে।আর হ্যাঁ এই পদ্ধতিটি প্রয়োগ করার আগে অবশ্যই আপনার ওজন এবং কিছুদিন পান করার পর আপনার ওজন মেপে নিতে ভুলবেন না।

Check Also

১৫ টাকার যে ফলটি খেলে ১০ দিনের মধ্যে ডায়াবেটিস চিরতরে নির্মূল। জেনে নিন সেই ফলের নাম…

ডায়াবেটিস চিরতরে নির্মূল – ডায়াবেটিস বা বহুমূত্র রোগে আক্রান্ত মানুষের সংখ্যা দিনে দিনে বাড়ছে। এ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *