Breaking News
Home / HEALTH / ফ্রিজে যে খাবারগুলি রাখা একদম উচিত নয়, যা বি’ষে পরিণত হয়, কিন্তু 90% মানুষ ফ্রিজে আগে রাখে এই খাবার!

ফ্রিজে যে খাবারগুলি রাখা একদম উচিত নয়, যা বি’ষে পরিণত হয়, কিন্তু 90% মানুষ ফ্রিজে আগে রাখে এই খাবার!

এটি অনেক পুরানো প্রশ্ন যা বহু প্রজন্ম ধরে খাদ্যপ্রেমিদের বিভক্ত করে চলেছে: চকোলেট ঘরের তাপমাত্রায় রাখা উচিত নাকি ফ্রিজে ঠাণ্ডা করা উচিত? নিউজিল্যান্ড নিবাসী চকোলেট বিশেষজ্ঞ এবং বিচা-রক লুক ওউন স্মিথের বলেছেন, চকোলেট ফ্রিজে সংরক্ষণ করা ঠিক নয়।

মিঃ ওউন, যিনি চকোলেট বারের মালিক। তিনি বলেছিলেন যে ফ্রিজে থাকা চকোলেট নিষ্ক্রিয় হয়ে থাকে, এবং স্বাদ ঠিকমতো পাওয়া যায় না। পরিবর্তে, চকোলেট শীতল, অন্ধকার এবং শুকনো জায়গায় সংরক্ষণ করা উচিত। মিঃ ওউন বলেছিলেন যে সর্বোত্তম উপায় হল চকোলেটকে ফ্রিজের একটি সি-ল পাত্রে রাখলেও খাওয়ার আগে ঘরের তাপমাত্রায় কিছুক্ষণ রেখে দেওয়া উচিত।

আপনার ক্রয়ের সতে-জতা বজায় রাখার জন্য আমরা সুপারিশ করছি যে আপনি দূরে শীতল শুকনো আলমারীতে আপনার চকলেট সংরক্ষণ করুন। এছাড়াও চকোলেটের উপাদান কোকো বাটার যেমন অন্য গন্ধ সহজেই শোষণ করে, তাই আপনার চকোলেটকে রসুন এবং মশলা জাতীয় আইটেমগুলি থেকে দূরে সরিয়ে রাখবেন, নাহলে এগুলি চকোলেটের স্বাদেও প্রভাব ফেলতে পারে।

শীর্ষস্থানীয় খাদ্য সুরক্ষা বিশেষজ্ঞ বেলিন্ডা স্টুয়ার্ট- বলেছিলেন যে চকোলেট ফ্রিজ না দেওয়ার কারণ হল এতে সুগার ব্লুম হতে পারে। চকোলেট শীতল করার পর গরম বাতাসের সংস্পর্শে আসায় এটি ঘটে। এটি পৃষ্ঠতলে ঘনীভবন সৃষ্টি করে, চিনির কিছু অংশ দ্রবীভূত করে। ফলে সেই চিনি দানাদার, সাদা আবরণ হিসাবে পুনরায় চকোলেটের মধ্যে তৈরি হয়।

Check Also

পাই’লস সম’স্যার চির’স্থা’য়ী সমা’ধান লা’উ শা’ক!

পাইলস স’মস্যার চির’স্থা’য়ী – শীতের একটি সু’স্বাদু সব’জি হচ্ছে লা’উ শাক। এটি একটি ফ’লিক এসিড ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *