Breaking News
Home / NEWS / বেকার যুবক যুবতীদের জন্য নতুন প্রকল্পের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বেকার যুবক যুবতীদের জন্য নতুন প্রকল্পের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

একুশের বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের শাসনভার আরও পাঁচ বছরের জন্য নিজেদের হাতে রাখতে উঠে পড়ে শাসকদল তৃণমূল। জেলায় জেলায় দলীয় নেতাদের কর্মসূচির পাশাপাশি এবার সরাসরি ময়দানে নামলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুরু করলেন প্রশাসনিক বৈঠক। আর সোমবার বাঁকুড়ার খাতরায় প্রশাসনিক বৈঠক থেকে বিধানসভা নির্বাচনের আগে গ্রাম বাংলার বেকার যুবক যুবতীদের জন্য নতুন একটি প্রকল্প ঘোষণা করলেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন তাঁর বক্তব্য রাখার সময় বলেন, “আমরা আগামী দিন আরও দু’লক্ষ ছেলেমেয়েকে কাজের সুযোগ করে দেওয়ার ব্যবস্থা করছি।” আর এই ঘোষণার মধ্য দিয়েই তিনি এদিন নতুন প্রকল্পের ঘোষণা করলেন ‘কর্মই ধর্ম’।

নতুন এই প্রকল্প সম্পর্কে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “দেখবেন মাছওয়ালা মাছ বিক্রি করে। একটা সাইকেল নিয়ে যায়। পিছনে একটা ঠান্ডা বাক্স থাকে। আমরা ঠিক করেছি সমবায় ব্যাঙ্ক থেকে দু’লক্ষ ছেলেমেয়েকে একটা করে বাইকের ব্যবস্থা করে দেব। যে বাইকের পিছনে একটা করে বাক্স থাকবে। ওই বাক্সতে করে আপনারা জামাকাপড়, শাড়ি, আলু পেঁয়াজ বিক্রি করতে পারবেন।”

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা অনুযায়ী, “কোন কাজই খারাপ নয়। দু’লক্ষ মানুষকে কাজের সুযোগ করে দেওয়া মানে হল ১০ লক্ষ মানুষের অন্নসংস্থান হওয়া। যে কারণে আমরা এই প্রকল্পের নাম দিচ্ছি ‘কর্মই ধর্ম’।”

Check Also

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি- উত্তর প্রদেশের উপরে থাকা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *