Breaking News
Home / VIRAL / দুরন্ত গতিতে খোলা আকাশে উড়ে চলেছে সাপ, তুমুল ভাইরাল ভিডিও সোশ্যাল মিডিয়ায়!

দুরন্ত গতিতে খোলা আকাশে উড়ে চলেছে সাপ, তুমুল ভাইরাল ভিডিও সোশ্যাল মিডিয়ায়!

আমাদের পৃথিবীতে এমন বেশ কিছু ধরনের প্রাণী থেকে থাকে যাদের সম্বন্ধে আপনি যতই জানবেন ততই অবাক হবেন । কারণ সেই সমস্ত প্রাণীগুলি আর বাকি পাঁচটা প্রাণীর তুলনায় অনেক খানি আলাদা । আলাদা তাদের ভঙ্গিমা । আলাদা তারা কখনো চারিত্রিক গঠনের দিক থেকে। ঠিক সেরকমই দুটি প্রাণীর কথা এই মুহূর্তে আপনাদের সামনে বলতে এসেছি যাদের সম্বন্ধে শুনলে আপনারা অবাক তো হবেন বরং তার সাথে বিস্মিত হবেন।

প্রথমে যার কথা বলব সেটি হল একটি সাপ । সাধারণত সাপ হল এমন এক ধরনের প্রাণী সরীসৃপ প্রাণী যাকে কমবেশি প্রত্যেকে ভয় পাই । কারণ সাপের দাতে যে পরিমাণ বিষ থাকে সেই বিষ একটি জীবনকে কয়েক সেকেন্ডে কেড়ে নেওয়ার জন্য যথেষ্ট । অর্থাৎ সাপ এক ছোবলে কেড়ে নিতে পারে একটি মানুষের আস্ত জীবন ।

তাই যত সম্ভব প্রত্যেকে সাপের থেকে এড়িয়ে চলে । কিন্তু আমরা যতদূর জানি যে সাপ সাধারণত জলে এবং স্থলে চলে । কিন্তু এই মুহূর্তে আমি যে সাপের কথা বলতে চলেছি সেটি আকাশে ওড়ে।আপনি নিশ্চয়ই অবাক হচ্ছেন ইতিমধ্যে যে একটি সাপ আকাশে উড়বে কিভাবে? অবাক করা হলেও বাস্তবে এমনটাই ঘটেছে।

এই সাপটির নাম প্যারাডাইস ফ্লাইং স্নেক । এই সাপটি সাধারণত সেন্ট্রাল ইস্ট এশিয়ার বিভিন্ন জঙ্গলে দেখা যায়। এই সাপ গুলি হাওয়াতে উড়ে না হওয়াতে ভাসে। এরা এদের লেজ দিয়ে গাছের কয়েকটি দলকে শক্ত ভাবে পিছিয়ে যায় এবং শরীরকে যতটা পারে চ্যাপ্টা করে দেয় তারপর এরা গাছের ডালে প্রেসার কে কাজে লাগিয়ে এদের শরীরকে হাওয়াতে ভাসিয়ে দেয়।

এবং সাঁতার কাটার ভঙ্গিমায় এরা হাওয়াতে ভাসতে থাকে। এটা যেহেতু সাঁতার কাটার ভঙ্গিমাতে ভাসতে থাকে তাই এরা দিক পরিবর্তন করতে পারে অনেকেই এদের তুলনা উড়ন্ত কাঠবিড়ালি সাথে করে থাকে তবে আপনাদের জানিয়ে দিয়ে উড়ন্ত কাঠবিড়ালি জীবনের ৬০ মিটার পর্যন্ত উড়তে পারে সেখানে এই সাপ ১০০ মিটার পর্যন্ত উড়ে।

দ্বিতীয় যে প্রাণীর কথা আপনাদের বলতে চলেছি তার নাম নিনজা ক্যাঙ্গারু রেট ।এই-প্রাণীর শরীর যদি আপনি ভালো করে লক্ষ্য করেন তাহলে আপনি দেখতে পাবেন এদের পেছনের পা সামনের পায়ের থেকে অনেকটাই বড় হয়। এই বড় পা এর সাহায্যে এরা ক্যাঙ্গারুর মতো লাফিয়ে লাফিয়ে চলতে পারে।

আর এই কারনেই এদের ক্যাঙ্গারুর রাট বলা হয়। এর আরেকটি অবাক করা বৈশিষ্ট্য হচ্ছে জলপান । এই প্রাণী সারা জীবন জল পান না করে থেকে যেতে পারে ম এদের শরীর ছোট হলেও মাথাটা শরীরের তুলনায় অনেক অংশে বড় হয় । সাধারণত সাপের সাথে এদের বেশি লড়াই দেখা যায় । তবে খুব সহজে সাপ এদের শি-কা-র করতে পারে না । কারণ এদের ক্ষিপ্ততা অনেক বেশি ।

Check Also

এ’কেই বলে বন্ধুত্ব, অক্সিজেন সিলিন্ডা’র নিয়ে ১৪০০ কিমি পাড়ি

জীবন চলার পথে প্রত্যেকের জীবনে বন্ধু নামের বিশ্বাসী ও মজবুত একটি সম্পর্কের সৃষ্টি হয়ে যায়। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *