Breaking News
Home / NEWS / এই নিয়ে তিনদিন.. কয়েক হাজার টাকা কমে গেলো সোনার দাম, ভিড় বাড়লো সোনার দোকানে!

এই নিয়ে তিনদিন.. কয়েক হাজার টাকা কমে গেলো সোনার দাম, ভিড় বাড়লো সোনার দোকানে!

আরো একবার মুখ থুবড়ে পড়ল সোনার বাজার। এই নিয়ে পরপর তিনদিন দাম কমলো আন্তর্জাতিক বাজারে সোনার । সোনা এমন একটা জিনিস যে কোনো দামি জিনিসের মূল্য বোঝাতে আমরা তাকে সোনার সাথে তুলনা করে থাকি । যেমন অনেকে বলে” সোনার চামচ “মুখে নিয়ে জন্ম নিয়েছে অর্থাৎ তার মূল্য বোঝাতে রীতিমতো সোনার ব্যবহার করে থাকি। কিন্তু সেই দামি সোনা আস্তে আস্তে হচ্ছে কমদামি।

আপনি কি আগামী দিনে সোনার গয়না বা সোনার জিনিস কিনতে যাচ্ছেন? তাহলে এই সময়টি হতে পারে আপনার জন্য একদম সঠিক সময়। কারণ এই মুহূর্তে সবথেকে কম দামে পাওয়া যাচ্ছে সোনা। কি অবাক হলেন তো? অবাক হওয়ার কোনো কারণ নেই কারণ গত মাসের তুলনায় এবার সোনার দামের আরো একবার বড়োসড়ো পতন ।আমরা দেখেছিলাম গত সেপ্টেম্বর মাসে পরপর তিনদিন কমেছিল সোনার দাম ।

তার পাশাপাশি বাজার বিশেষজ্ঞরা জানিয়েছিলেন যে মার্কিন ডলারের দাম কমে যাওয়া এবং আন্তর্জাতিক বাজারে অনিশ্চয়তার কারণে সোনার দাম এর পতন ঘটেছে । কিন্তু পরক্ষনে আমরা দেখেছিলাম সোনা বাড়ার সম্ভাবনা । কারণ মার্কিন প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার স্ত্রী করোনা তে আক্রান্ত হবার কারণে বিনিয়োগকারীরা নিরাপত্তা বিনিয়োগ হিসেবে সোনার উপর বিনিয়োগ করতে পারেন সে ক্ষেত্রে বাড়তে পারে সোনার দাম কিন্তু আরো একবার এই মাসে বড়োসড়ো পতন ঘটল সোনার বাজারে । তার পাশাপাশি কমলো রুপোর দাম ও ।

আন্তর্জাতিক বাজারের সাথে পাল্লা রেখে ক্রমশ কমতে থাকে সোনার দাম । এই নিয়ে পরপর তিনদিন কমলো সোনার দাম। এবং প্রতি ১০ গ্রাম সোনার দাম প্রায় ২ হাজার টাকা কমেছে ফিউচার গোল্ডেন ০.২১ শতাংশ প্রতি ১০ গ্রাম সোনার দাম ৪৮,৪৮৫ টাকা হয়েছে । তার পাশাপাশি কমেছে রুপোর দাম ও ।ব প্রতি কেজি রুপোর দাম ৫৯,৪৬০ টাকা হয়েছে । বিশেষজ্ঞদের মতে আগামী দিনে আরও পতন ঘটবে সোনা এবং রুপোর বাজারে ।

Check Also

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি

রাজ্যজুড়ে ভারি থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস! আবাহাওয় দফতরের সর্তকতা জারি- উত্তর প্রদেশের উপরে থাকা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *