Breaking News
Home / NEWS / এই তিনটি জায়গায় আছড়ে পড়বে ঘূ-র্ণিঝড়, সতর্ক করে স্পষ্ট জানালো মৌসম ভবন!

এই তিনটি জায়গায় আছড়ে পড়বে ঘূ-র্ণিঝড়, সতর্ক করে স্পষ্ট জানালো মৌসম ভবন!

আমফানের বি-ধ্বং-সী প্রভাব এর পর ভারতের অন্য এক রাজ্য আবার মুখোমুখি হলো এক ভ-য়-ঙ্কর ঘূর্ণিঝড়ের।২০২০ সালের আবার এক নিষ্ঠুর রূপ সামনে আসতে চলেছে আবারও।গভীর রাতে পুদুচেরির কাছাকাছি উপকূলবর্তী এলাকায় রাত ২টো ৩০ মিনিট নাগাদ আছড়ে পড়ল ঘূর্ণিঝড় নিভার।উল্লেখ্য বুধবার থেকেই তামিলনাড়ুর বিভিন্ন প্রান্তে, অন্ধ্রপ্রদেশে এবং পুদুচেরীতে ভারী বৃষ্টির পর বুধবার গভীর রাতে অতিভারী বৃষ্টিপাত এবং ঝড়ের মুখোমুখি হচ্ছিল এই অঞ্চল।

নিভার এর আগমনের পর এই তাণ্ডব নৃত্য আরও বেড়ে যায়।পুরনো ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতির কথা মাথায় রেখে আগে থেকেই সতর্কবার্তা দিয়েছিল আবহাওয়া দপ্তর।যদিও স্বস্তির খবর এই যে,স্থলভাগে তাণ্ডব চালিয়ে নিভারের শক্তি ক্রমশ ক্ষয় হচ্ছে।

কিন্তু এখনও নিভারকে নিয়ে শান্তিতে নেই পুরোপুরি ভাবে আবহাওয়াবিদরা।কারণ শক্তিক্ষয় হলেও আবার ভয়াবহ ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হতে পারে এই নিভার। ইতিমধ্যেই বেশ কিছু এলাকা প্রবল বৃষ্টির ফলে জলমগ্ন হয়ে রয়েছে।ফলস্বরূপ এই এলাকাগুলিতে প্রস্তুত রয়েছে বেশ কয়েকটি বিপর্যয় মোকাবিলা টিম।

এদিকে আমাদের রাজ্যও সম্মুখীন হতে চলেছে জাঁকিয়ে শীতের।তবে মাঝখানে কদিন একটু ঠাণ্ডার দাপট দেখিয়ে আবারও তাপমাত্রা ঊর্ধ্বমুখী।আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।অন্যবার এই সময়ে শীতের অনেকটাই আভাস দেখা যায়।কিন্তু পরিবেশের পরিবর্তনে বর্তমান বছরে তা এখনও ঠিক ভাবে পরিস্ফুট হয়নি।

Check Also

ক/রো/না/র মুখে খাওয়ার ওষুধ আনছে ফাইজার

করোনাভাইরাস প্রতিরোধে এবার মুখে খাওয়ার উপযোগী ওষুধও আনছে মার্কিন ফার্মাসিউটিক্যাল কম্পানি ফাইজার । চলতি বছরের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *